kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

কঠোর লকডাউনে শুনশান শরণখোলা

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৫ এপ্রিল, ২০২১ ১৭:১৫ | পড়া যাবে ২ মিনিটে



কঠোর লকডাউনে শুনশান শরণখোলা

কঠোর লকডাউনের দ্বিতীয় দিন বাগেরহাটের শরণখোলায়ও ছিল এক প্রকার শুনশান নীরবতা। পথেঘাটে মানুষজনের উপস্থিতি ছিল খুবই কম। ওষুধ, তরিতরকারি, মাছ-মাংসের দোকানে ক্রেতা দেখা গেলেও তা-ও হাতে গোনা। বাজারের কিছু নিত্যপ্রয়োজনীয় দোকানপাট আংশিক খোলা থাকতে দেখা যায়।

এ ছাড়া অন্য সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখছেন ব্যবসায়ীরা। কেউ খোলার চেষ্টা করলেও উপজেলা প্রশাসন ও পুলিশি টহলের কারণে তা পারছেন না। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা বা জেলজরিমানার খবর পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা সদরের বাইরে ইউনিয়ন পর্যায়ের বাজার এবং গ্রামগঞ্জের ছোট বাজারগুলোতে অন্যবারের তুলনায় এবারের লকডাউ অনেকটা গুরুত্বের সঙ্গে পালন করছেন ব্যবসায়ীরা। ওই সব হাট-বাজারেও মানুষের উপস্থিতি কমে গেছে।

ধানসাগর ইউনিয়নের ৪ নম্বর বাধাল ওয়ার্ডের ইউপি সদস্য আসাদুজ্জামান স্বপন জানান, তাদের গ্রামের মোল্লার বাজারের ব্যবসায়ীরাও এবারের লকডাউন পালন করছেন।

১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. নাসির হাওলাদার জানান, সুন্দদরবন সংলগ্ন তাদের বান্দাঘাটা বাজারে করোনার শুরু থেকে কোনো দিন দোকানপাট বন্ধ হয়নি। কিন্তু এবার অনেক দোকান বন্ধ এবং আংশিক খোলা থাকতে দেখা গেছে।

শরণখোলা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইদুর রহমান জানান, করোনা সম্পর্কে মানুষ এবার অনেক সচেতন। করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন অনেকটা গুরুত্বের সঙ্গে মেনে চলছেন তারা। প্রশাসনও সচেষ্ট রয়েছে এ ব্যাপারে।



সাতদিনের সেরা