kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর

ভূমিহীন আজাহার আলীকে ঘর দেওয়ার আশ্বাস দিলেন ইউএনও

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৫ এপ্রিল, ২০২১ ১৭:১০ | পড়া যাবে ২ মিনিটে



ভূমিহীন আজাহার আলীকে ঘর দেওয়ার আশ্বাস দিলেন ইউএনও

বাগেরহাটের শরণখোলার সেই ভূমিহীন আজাহার আলীকে ঘর দেওয়ার আশ্বাস দিলেন উপজেলা নিবাহী কর্মকর্তা। গতকাল বুধবার (১৪ এপ্রিল) কালের কণ্ঠে ‘ভূমিহীন আজাহার আলীর আক্ষেপ, মুইতো একখান ঘর পাইলাম না!’ শিরোনামে সংবাদ প্রকাশের পর প্রশাসনের নজরে আসে বিষয়টি।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন বলেন, আমি কালের কণ্ঠের সংবাদ পড়ে বিষয়টি জানতে পারি। আজ বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে প্রকাশিত সংবাদের সঙ্গে বাস্তবতার মিল পেয়েছি। মহাসড়কের পাশে তার ঘরটি বসবাসের উপযোগী নয়। তাকে শিগগিরই মাননীয় প্রধানমন্ত্রীর উপহার একটি ঘর দেওয়া হবে। সঠিক সংবাদ তুলে ধরার জন্য কালের কণ্ঠকে ধন্যবাদ জানাই।

ঘর পাওয়ার কথা শুনে আজাহার আলী ও তার স্ত্রী আসমা বেগম আবেগাপ্লুত হয়ে বলেন, এইবার বুজি মোগো দিকে আল্লায় (আল্লাহ) মুক তুইল্যা চাইছে। ঘরে খাওন না থাকলেও অ্যাহন শান্তিতে ঘুমাইতে পারমু।

শরণখোলা উপজেলা খোন্তাকাটা ইউনিয়নের মঠেরপাড় গ্রামের বটতলা এলাকায় আঞ্চলিক মহাসড়কের পাশে প্রায় ১৮ বছর ধরে ভূমিহীন আজাহার আলী হাওলাদার (৮০) বসবাস করছেন। সেখানে ছোট্ট একটি একচালা ঝুঁপড়ি ঘরে স্ত্রী-সন্তান নিয়ে থাকেন তিনি। ঘরটি সড়কের পাশে হওয়ায় এ পর্যন্ত ৪-৫বার উচ্ছেদ করা হয়। নিজের কোনো জমিজমা নেই আজাহার আলীর। তাই পরবর্তী উচ্ছেদের শঙ্কা নিয়েই কোনোমতে জোড়তালি দিয়ে আবার সেখানেই ঝুঁপড়ি তোলেন।



সাতদিনের সেরা