kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে নারী শ্রমিকের মৃত্যু

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৫ এপ্রিল, ২০২১ ১৭:০১ | পড়া যাবে ২ মিনিটে



সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে নারী শ্রমিকের মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নারী শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার উপজেলার সলিমপুর ফকিরহাট এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে বিকাল ৪টার দিকে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত শ্রমিকের নাম হালিমা বেগম (২৫)। তিনি চট্টগ্রামের আকবরশাহ থানাধীন ফারুকের মাঠ এলাকার ভাড়াটিয়া ছাদেকুল ইসলামের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, মহিলা শ্রমিক হালিমা বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের সলিমপুর ফকিরহাট এলাকার কাজী বাড়ির রায়হানের বাসায় রাজমিস্ত্রির যোগালি (সহযোগী) হিসেবে ইট ভাঙার রাবিশ মাথায় করে নিয়ে যাচ্ছিলেন। এ সময় তার মাথার ওপরের দিকে থাকা একটি মোড়ক বিহীন বৈদ্যুতিক তারের সাথে হালিমার মাথায় থাকা রাবিশ বহনকারী লোহার বল (গোলাকার পাত্র) এর স্পর্শ হলে সাথে সাথে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। পরে তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।

চমেক পুলিশ ফাঁড়ি থেকে বিকাল সাড়ে ৩টার দিকে সীতাকুণ্ডের ফৌজদারহাট পুলিশ ফাঁড়িকে বিষয়টি জানানো হলে বিকাল ৪টার দিকে ফৌজদারহাট ফাঁড়ির এসআই নুরুন্নবী ঘটনাস্থলে পৌঁছান। তিনি এ প্রতিবেদককে জানান, যে ঘরে হালিমা এসব রাবিশ ফেলছিলেন সে ঘরের ওপরের দিকে থাকা বিদ্যুতের তারগুলোতে কোনো মোড়ক নেই। এ কারণে নিচু ঘরের তারগুলো সহজে তার মাথায় থাকা বল বাটিতে লেগে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হন এবং পরে চমেকে নিয়ে গেলে তার মৃত্যু হয়।



সাতদিনের সেরা