kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

তাহিরপুরে হিন্দু বাড়িতে হামলার ঘটনায় মামলা, ২ বখাটে গ্রেপ্তার

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি    

১৫ এপ্রিল, ২০২১ ১২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



তাহিরপুরে হিন্দু বাড়িতে হামলার ঘটনায় মামলা, ২ বখাটে গ্রেপ্তার

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাকাটুকিয়া গ্রামে মেয়েদের উত্ত্যক্তের প্রতিবাদ করায় বর্মন সম্প্রদায়ের এক বাড়িতে হামলার ঘটনায় গতকাল বুধবার রাতেই থানায় মামলা হয়েছে। সত্যেন্দ্র বর্মন বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে এ মামলা করেন। এজাহারে অজ্ঞাত আসামি হিসাবে আরো ১০-১২ জনের কথা উল্লখ করা হয়েছে। মামলার পর পরই এজাহারভুক্ত আসামি শহীদ মিয়া ও সিরাজ মিয়াকে গ্রেপ্তার করেছে তাহিরপুর থানা পুলিশ।

তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ তরফদার বলেন, শিগগিরই সকল আসামিকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

গতকাল বুধবার দুপুরে উপজেলার টাকাটুকিয়া গ্রামে ওই হিন্দু পরিবারের ওপর হামলার ঘটনায় বৃদ্ধ, নারীসহ অন্তত আটজন আহত হন। স্থানীয়রা জানান, উপজেলার টাকাটুকিয়া গ্রামের বর্মণ পাড়ার স্কুলপড়ুয়া ছাত্রীদের দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল তাহিরপুরে স্যাটেলার খ্যাত টুকেরগাঁও গ্রামের কাশেম মিয়া, লাইট মিয়া, মুসা মিয়া, পাবেল মিয়াসহ এলাকার কয়েক চিহ্নিত বখাটে। এ নিয়ে প্রায় চার মাস আগে সালিস অনুষ্ঠিত হয়। ভবিষ্যতে এমন কাজ করবে না বলে সালিসে অঙ্গীকার করে তারা। অভিযোগ প্রমাণিত হওয়ায় সালিসকারীরা অভিযুক্তদের কান ধরে ওঠবোস করান। এ ঘটনার পর আরো বেপরোয়া হয়ে ওঠে বখাটেরা। তারা সংগঠিত হয়ে টাকাটুকিয়া গ্রামের বর্মন পাড়ায় এসে মেয়েদের আবারো উত্ত্যক্ত করা শুরু করে। 

পরে দুপুরে টাকাটুকিয়া গ্রামের দেবেন্দ্র বর্মনের ছেলে প্রতিবাদী সঞ্চিত বর্মনকে রাস্তায় একা পেয়ে মারধর করে ওই বখাটেরা। সঞ্চিতের চিৎকার শুনে পরিবারের লোকজন এগিয়ে এলে তাদের ওপরও হামলা চালায় তারা। একপর্যায়ে বখাটেদের সঙ্গে টুকেরগাঁও গ্রামের ২০-২৫ জন অস্ত্রশস্ত্র নিয়ে টাকাটুকিয়া গ্রামের দেবেন্দ্র বর্মনের বাড়িতে হামলা চালায়।



সাতদিনের সেরা