kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

‘মুভমেন্ট পাস’ এইডা আবার কী?

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

১৪ এপ্রিল, ২০২১ ২২:২০ | পড়া যাবে ২ মিনিটে



‘মুভমেন্ট পাস’ এইডা আবার কী?

‘মুভমেন্ট পাস’ এইডা আবার কী? আমি তো আইছি কেমন লকডাইন এইডা দেকতে। এতে আবার দোষের কি? কথাগুলো বলছিলেন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তায় লকডাউন দেখতে আসা রহমত আলী। নিজের নাম বললেও বলেননি তার ঠিকানা। আট দিনের সর্বাত্মক লকডাউনে সোনারগাঁয়ের দৃশ্য ছিল সম্পূর্ণ ভিন্ন।

আজ বুধবার সকাল থেকে উপজেলার বিভিন্ন সড়কে প্রাইভেট কার, রিকশা ও কিছু সিএনজিচালিত অটোরিকশা চলতে দেখা গেছে। এলাকাজুড়ে ছিল অটোরিকশার রাজত্ব। তবে রোজা শুরুর প্রথম দিন ও ১লা বৈশাখের সরকারি ছুটি থাকায় অন্যান্য এলাকায় লোকজনের আনাগোনা ছিল কম। মোগরাপড়া চৌরাস্তার কাঁচাবাজার ও মুদি দোকানে ছিল উৎসবমুখর দৃশ্য। কারো কাছেই ছিল না ‘মুভমেন্টপাস’। 

বিকেলে সরেজমিন মোগরাপাড়া চৌরাস্তায় গিয়ে দেখা যায়, ইফতার সামগ্রী কিনতে হাজারো মানুষের ভিড়। থানা পুলিশের নজর এড়িয়ে বাজারে যাচ্ছেন অসচেতন মানুষ। তাদের কারো কাছেই ছিল না মুভমেন্ট পাস। অনেক ক্রেতা ও বিক্রেতার ছিল না মাস্ক।

উপজেলার বিভিন্ন স্থানে থানা পুলিশের ১১টি ভ্রাম্যমাণ তল্লাশিচৌকি বসানো হয়েছে বলে জানান, সোনারগাঁ থানার ওসি হাফিজুর রহমান। তিনি কালের কণ্ঠকে বলেন, সকাল থেকে পুলিশের তল্লাশি অব্যাহত আছে। বিনা প্রয়োজনে কেউ বের হলে গাড়িগুলো ফিরিয়ে দেওয়া হচ্ছে। কেউ মাস্ক না পরলে পরার জন্য অনুরোধ করা হচ্ছে। সোনারগাঁয়ে মুভমেন্ট পাস নেওয়ার সংখ্যা কত জানতে চাইলে পুলিশ সদর দপ্তরে যোগাযোগের জন্য বলেন তিনি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তফা মুন্না কালের কণ্ঠকে বলেন, লকডাউন কার্যকরে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে।



সাতদিনের সেরা