kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

মামনুলকে 'সমাজ সংস্কারক' অখ্যায়িত করে যুবক উধাও

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৪ এপ্রিল, ২০২১ ২০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



মামনুলকে 'সমাজ সংস্কারক' অখ্যায়িত করে যুবক উধাও

মামুনুল হক-হাবিবুল্লাহ শরীফ

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার এক যুবক হেফাজত ইসলামের বিতর্কিত নেতা মামুনুল হকের প্রসংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভিডিও পোস্ট করেছেন। এরপর থেকে পুলিশ খুঁজছে ওই যুবককে। তবে এ ঘটনার পর থেকে মো. হাবিবুল্লাহ শরীফ নামে ওই যুবক পলাতক আছে।

হাবিবুল্লাহ শরীফ উপজেলার পারুলিয়া শরীফ পাড়ার বাসিন্দা এনায়েত শরীফের ছেলে। তার বাবা একজন মাদরাসাশিক্ষক। 
 
হাবিবুল্লাহ শরীফ তার ভিডিও বার্তায় বলেন, 'আমরা দেখতে পেয়েছি, মুহতারাম মাওলানা মামুনুল হক সাহেব ও তার সেকেন্ড স্ত্রীর সঙ্গে অসঙ্গতিপূর্ণ আচরণকারী কয়েকজন সন্ত্রাস টেরোরিস্টকে। মাদার অফ মাফিয়া তাদেরকে পালন করে শুধুমাত্র সমাজটাকে ধ্বংস করার জন্য, অপকর্ম করে বিশৃঙ্খলা করে সহিংসতা চালিয়ে কিভাবে সমাজ তাকে ধ্বংস করা যায়।

তিনি তার ৫ মিনিটের ভিডিও বার্তায় বলেন, 'মামুনুল হক এদেশের একজন খ্যাতনামা ব্যক্তিত্ব। মুক্তিযোদ্ধায় যারা অগ্রণী ভূমিকা পালন করেছেন তার সন্তান, আজিজুল হক সাহেবের সন্তান।'

এমনকি তিনি হেফাজতের এই নেতাকে ‘একজন অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, সমাজ সংস্কারক ও সমাজ বিজ্ঞানী’ হিসেবেও আখ্যায়িত করেন তিনি।

এ বিষয়ে কাশিয়ানীর পারুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান মকিমুল ইসলাম বলেন, এই ধরনের লোক আমাদের এলাকায় আগে ছিল না। হাবিবুল্লাহ আমাদের এলাকাকে একটি প্রশ্নবোধক এলাকার মধ্যে ফেললো। সে আগে মাদরাসায় লেখাপড়া করতো। এখন কি করে তা তিনি বলতে পারেননি।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, সব তথ্যই তাদের কাছে আছে। হাবিবুল্লাহ শরীফকে তারা গ্রেপ্তারের চেষ্টা চালছে। তবে সে পলাতক রয়েছে। তবে তদন্তের স্বার্থে এখন বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।



সাতদিনের সেরা