kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ধর্মপাশায় হতদরিদ্রের চাল চুরি করে ডিলার

২ ডিলারের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায়

হাওরাঞ্চল প্রতিনিধি    

১৪ এপ্রিল, ২০২১ ১৩:২৬ | পড়া যাবে ২ মিনিটে



ধর্মপাশায় হতদরিদ্রের চাল চুরি করে ডিলার

সুনামগঞ্জের ধর্মপাশায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের মাঝে চাল বিক্রি করার সময় প্রত্যেক কার্ডধারীকে ৪-৫ কেজি করে চাল ওজনে কম দেওয়ার অভিযোগে দুই ডিলারের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু তালেব উপজেলার পাইকুরাটি বাজারে নিয়োজিত ওএমএসের ডিলার রিপন মিয়া ও ডিলার সোহরাব মিয়ার দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ওজনে কম দেওয়ার অভিযোগে ভ্রাম্যমাণ আদালত ডিলার সোহরাব মিয়াকে ২০ হাজার টাকা ও ডিলার রিপন মিয়ার কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করাসহ ওজনে আর কম দেবে না মর্মে তাদের কাছ থেকে মুচলেকা রেখে ছেড়ে দেন।

জানা গেছে, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় উপজেলার ১০টি ইউনিয়নে ২০ জন ডিলারের মাধ্যমে ৮ হাজার ১৭৬ জন হতদরিদ্র কার্ডধারীর মাঝে চাল বিতরণের কথা। ৫ মাসের জন্য প্রতিমাসে ১০ টাকা কেজি দরে জনপ্রতি ৩০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও অধিকাংশ ডিলাররাই কার্ডধারীদের ৩০০ টাকায় ৩০ কেজি চাল না দিয়ে প্রত্যেককে ৫-৬ কেজি করে চাল কম দিচ্ছেন বলে অভিযোগ ওঠে। এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বিকেল ৩টার দিকে উপজেলার পাইকুরাটি ইউনিয়নের দায়িত্বে নিয়োজিত ডিলার সোহরাব মিয়ার দোকানে ও ডিলার রিপন মিয়ার দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ওজনে কম দেওয়ার সত্যতা মেলে। ওই দুই ডিলারের কাছ থেকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার মো. আবু তালেব বলেন, ওই দুই ডিলার হতদরিদ্র কার্ডধারীদের ওজনে চাল কম দেওয়ার সত্যতা পেয়ে ডিলার সোহরাবের কাছ থেকে ২০ হাজার টাকা এবং ডিলার রিপন মিয়ার কাছ থেকে ১০ হাজার টাকাসহ মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তিনি আরো বলেন, হতদরিদ্র কার্ডধারীদের যে ডিলারই ওজনে চাল কম দেওয়ার চেষ্টা করবে তার বিরুদ্ধেই আরো কঠিন পদক্ষেপ নেওয়া হবে।



সাতদিনের সেরা