kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

পিরোজপুরে চাঁদা না পেয়ে ব্যবসায়ীর বাড়িতে জাকারিয়া বাহিনীর হামলা

পিরোজপুর প্রতিনিধি    

১৪ এপ্রিল, ২০২১ ১১:৪১ | পড়া যাবে ২ মিনিটে



পিরোজপুরে চাঁদা না পেয়ে ব্যবসায়ীর বাড়িতে জাকারিয়া বাহিনীর হামলা

সিসিটিভি ফুটেজ থেকে ধারণকৃত

পিরোজপুর পৌর এলাকার মন্ডল পাড়ায় রতন মিস্ত্রী নামে এক রেন্ট-এ-কার ব্যবসায়ীর বাড়িতে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে ওই ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা না পেয়ে জাকারিয়ার নেতৃত্বে দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে হামলা চালান তারা। এ সময় ওই বাড়ির লোকজনের চিৎকারে এলাকাবাসী জড়ো হলে তারা পালিয়ে যায়। পালাবার আগে রতন মিস্ত্রীর একটি গাড়ির গ্যারেজ ভাঙচুর করাসহ ঘরে লাঠি দিয়ে আঘাত ও দা দিয়ে কোপ দেওয়ার ঘটনা ঘটে। জানা গেছে, এই দলটি চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসী। কর্মকাণ্ড চালাতে তারা নিজেদের স্থানীয় যুবলীগের কর্মী হিসেবে পরিচয় দেয়। 

ঘটনার পর এলাকাবাসী পুলিশে খবর দিলে সদর থানার ওসি নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ সময় রতন মিস্ত্রীর বাসার সিসিটিভির ফুটেজ দেখে রাতেই জাকারিয়াসহ তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। 

এ ব্যপারে রতন মিস্ত্রী বলেন, গত সেমবার থেকে জাকারিয়া বাহিনী কোনো গাড়ি ভাড়ায় গেলে সেই ভাড়ার ওপর অসহনীয় চাঁদা দাবি করে আসছিল। বনিবনা না হওয়ায় রুবেল নামের এক ড্রাইভারকে রেন্ট-এ-কার স্ট্যান্ডেই মারধর করেন তারা। যেহেতু আমার নিজের তিনটি গাড়ি ভাড়ায় চলে, আমি মধ্যস্ততা করতে এগিয়ে যাই। ভাড়ায় যাওয়া গাড়ির প্রতি যাত্রীর জন্য ৫০ টাকা করে চাঁদা দিতে রাজিও হই আমরা। কিন্তু তাদের দাবি ছিল, প্রতি গাড়ির জন্য চার হাজার টাকা দিতে হবে। পরে করোনা পরিস্থিতি বিবেচনায় মাথাপিছু ৫০ টাকায় রাজি হয়ে তারা ওই স্থান ত্যাগ করেন। কিন্তু মঙ্গলবার রাতে ওই জাকারিয়ার নেতৃত্বে অর্ধশতাধিক লোক আমার বাড়ির ওপর হামলা চালায় ও গাড়ির গ্যারেজ ভাঙচুর করেন। এ সময় বাড়ির লোকজনের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে তারা পালিয়ে যান। যা আমার সিসিটিভি ফুটেজে ধারণ করা রয়েছে। 

পিরোজপুর সদর থানার ওসি মোহাম্মদ নুরুল ইসলাম বাদল জানান, এ ঘটনায় রাতেই মামলা হয়েছে। প্রধান আসামি জাকারিয়া ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। 



সাতদিনের সেরা