kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

ফরিদপুরে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যা

অনলাইন ডেস্ক   

১৪ এপ্রিল, ২০২১ ০৪:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



ফরিদপুরে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যা

প্রতীকী ছবি

ফরিদপুরে ভাঙ্গায় ইতালি প্রবাসী এক ব্যাক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। মঙ্গলবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে পৌর সদরের নওপাড়া বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

নিহত মাসুদ মিয়া (৪০) পৌর সদরের গজারিয়া গ্রামের হারুন অর রশিদ মিয়ার ছেলে। তিনি তার পরিবার নিয়ে ইতালিতে বসবাস করেন। ভাঙ্গা পৌরসভার নির্বাচন উপলক্ষে কয়েকদিন আগে গ্রামের বাড়িতে আসেন তিনি। আগামী ২০ এপ্রিল তার ইতালি ফেরার কথা ছিল।

জানা যায়, নওপাড়া বাসস্ট্যান্ডে চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন ইতালি প্রবাসী মাসুদ মিয়া। এ সময় তার প্রতিপক্ষ সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বারের লোকজন ঘিরে ফেলে তাকে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত মাসুদকে স্থানীয় জনতা উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে মাসুদের মৃত্যুর সংবাদে গজারিয়া গ্রামসহ নওপাড়া গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ভাঙ্গা হাসপাতাল থেকে মাসুদের মরদেহ উদ্ধার করে।

এলাকায় আধিপত্য নিয়ে দীর্ঘদিন যাবৎ রাজ্জাক ফকির ও সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বারের লোকজনের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। এ নিয়ে এ এলাকায় আগেও কয়েক বার দেশীয় অস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। একই সঙ্গে সংঘর্ষ নিয়ে ভাঙ্গা থানায় একাধিক মামলা রয়েছে।

ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজ্জাক ফকির জানান, এলাকায় দীর্ঘদিন যাবৎ সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বার ও তার সমমনা লোকজন বড় ধরনের মারামারির পাঁয়তারা করছে।

মাসুদ মিয়ার মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নির্মমভাবে কুপিয়ে মাসুদকে হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়েছে এলাকাবাসী।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ লুৎফর রহমান জানান, মারামারির সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পরে হাসপাতাল থেকে ইতালি প্রবাসীর মরদেহ উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।



সাতদিনের সেরা