kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

পূর্বধলায় খাবার-নিত্যপণ্যের দাবিতে খেটে খাওয়া মানুষের বিক্ষোভ

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি   

১২ এপ্রিল, ২০২১ ২১:৪৯ | পড়া যাবে ১ মিনিটে



পূর্বধলায় খাবার-নিত্যপণ্যের দাবিতে খেটে খাওয়া মানুষের বিক্ষোভ

আগামী ১৪ এপ্রিল থেকে সরকার ঘোষিত চলাচলে নিষেধাজ্ঞায় নিম্নআয়ের খেটে খাওয়া মানুষের খাবার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের নিশ্চয়তা দাবিতে নেত্রকোনার পূর্বধলা উপজেলায় বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার দুপুরে উপজেলা সদরের মঙ্গলবাড়িয়া বাজারে অর্ধশত নারী ও শিশু জড়ো হয়। পরে তারা বিক্ষোভ মিছিলটি নিয়ে উপজেলা পরিষদের মূল ফটকের সামনে অবস্থান নেন। ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচিকে তারা 'লকডাউন দেন, ভাত দেন, সন্তান যখন না খেয়ে শোয়, কি করে মা-বাপ ঘরে রয়?, লকডাউন মানবতা তবে, পেটে ভাত জুটবে যবে' এসব স্লোগান সম্বলিত প্লেকার্ড প্রদর্শন করে।

এ সময় নাজমা বেগম, জুলেখা, নুরজাহানসহ কয়েকজন নারী বলেন, একসপ্তাহ ধরে চলমান নিষেধাজ্ঞায় আমাদের পরিবারে কোনো আয় নেই। অনেকের স্বামী-সন্তান আয় রোজগারের আশায় হাটবাজার বা বাইরে গিয়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানার শিকার হয়েছেন। তাই নিম্নআয়ের পরিবারের জন্য নিষেধাজ্ঞাকালীন প্রয়োজনীয় খাদ্য সহায়তা ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য প্রদানের দাবি জানান তিনি। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন আন্দোলনকারীদের সহায়তার আশ্বাস দিলে তারা কর্মসূচি বন্ধ করে।



সাতদিনের সেরা