kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

কৃষকরা পেলেন কৃষি উপকরণ

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

১১ এপ্রিল, ২০২১ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



কৃষকরা পেলেন কৃষি উপকরণ

ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলায় বিনামূল্য কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে। আজ রবিবার দুপুরে উপজেলা কৃষি অফিসে প্রায় দুই কোটি টাকার আধুনিক যন্ত্রপাতি বিতরণ করা হয়। এসব যন্ত্রপাতি অর্ধেক মূল্যে বিতরণ করা হবে ছয়জন কৃষকের মাঝে।

সহজ পদ্ধতিতে ছয় মাসের কিস্তিতে বিনাসুদে পরিশোধ করে কৃষক হবেন যন্ত্রের মালিক। আজ রবিবার চারজন কৃষকের মাঝে এই কৃষিযন্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ইউএনও শীতেষ চন্দ্র সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করিম রাসেল, কৃষি অফিসার আব্দুল আল-মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভিন লাকি প্রমুখ।

ফুলপুর কৃষি অফিস সূত্রে জানা যায়, ছয়জন কৃষকের মাঝে ধানকাটার কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হবে। যার প্রতিটির মূল্যে ৩০ লাখ টাকার ওপরে। কৃষকরা মাত্র ৩-৪ লাখ টাকা জমা দিয়ে ছয় মাসের মধ্যে বিনাসুদে পরিশোধ করে এসব যন্ত্রপাতির মালিকানা লাভ করবেন।

উপজেলা নির্বাহী অফিসার ইউএনও শীতেষ চন্দ্র সরকার বলেন, বোরো ধান নিয়ে কৃষকের হতাশার সময় শেষ। বিশেষ করে প্রাকৃতিক বিপর্যের হাত থেকে রক্ষা করবে এ আধুনিক যন্ত্রটি। ফুলপুরে এবার বাম্পার ফলন হয়েছে। প্রাকৃতিক কারণে আংশিক ক্ষতি হলেও তা পূরণ হবে।



সাতদিনের সেরা