kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

চরে গরু চুরির হিড়িক

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১১ এপ্রিল, ২০২১ ১৬:২৮ | পড়া যাবে ২ মিনিটে



চরে গরু চুরির হিড়িক

প্রতীকী ছবি

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার দুর্গম চরাঞ্চল খাসরাজবাড়িতে কয়েক দিনের ব্যবধানে পাঁচটি গরু চুরি হয়েছে। এ ঘটনায় পুরো এলাকাজুড়ে চোর আতঙ্ক বিরাজ করছে। আতঙ্কে রয়েছে কৃষক ও গরুর খামারিগণ।  

জানা গেছে, গত বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাতে খাসরাজবাড়ি ইউনিয়নের খাসরাজবাড়ি গ্রামের চান মিয়া, রশিদ মিয়া ও শহিদুল ইসলামের দুই লাখ টাকা মূল্যের তিনটি ষাঁড় গরু চুরি হয়। এর এক সপ্তাহ পূর্বে একই এলাকার আলমাছ আলীর ৭৫ হাজার টাকা ও আনিছ মিয়ার ৬০ হাজার টাকা মূল্যের দুটি ষাঁড় গরু চুরি হয়ে গেছে।

চুরি যাওয়া গরুর মালিক শহিদুল ইসলাম বলেন, 'রাতে ঘুম থেকে উঠেই দেখি গোয়ালের দরজা খোলা। ভেতরে ঢুকে দেখি আমার ষাঁড় গরুটি নেই। চিৎকারে লোকজন জড়ো হয়ে হাজার খোঁজাখুঁজি করেও পাইনি'।

এক লাখ টাকা দামের একটি ষাড় গরু খোয়ানো কৃষক আলমাস আলি জানান, 'কয়েকদিন আগেই আমার গরুটিও চোরেরা নিয়ে গেছে। এভাবে চুরি হয়েই যাচ্ছে। অনেকটা দ্বীপের মতো এই ইউনিয়নে পুলিশের সহায়তাও সহজে পাওয়া যায় না। চোরের কারণে আমরা আতঙ্কের মধ্যে রয়েছি। ঘুম হারাম হয়ে গেছে আমাদের'।

এ চুরির ঘটনায় অনেকেই তাদের গরু চুরির হাত থেকে রক্ষা পেতে গরুর সঙ্গে গোয়াল ঘরেই নির্ঘুম রাত্রি পার করছেন বলে জানা গেছে। 

কাজিপুরের নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ গৌতম চন্দ্র মালি জানান, চুরির বিষয়টি জানতাম না। কোনো অভিযোগও পাইনি। এখন জানলাম, ওই এলাকায় আমাদের টহল আরো জোরদার করা হবে। এ ক্ষেত্রে গরু মালিকদেরও সচেতন থাকতে হবে।



সাতদিনের সেরা