kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

সুনামগঞ্জে চালুর আগেই ভেঙে পড়ল ৩৩ কেভি বিদ্যুতের খুঁটি

৩ উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ

সুনামগঞ্জ প্রতিনিধি   

১১ এপ্রিল, ২০২১ ১৩:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



সুনামগঞ্জে চালুর আগেই ভেঙে পড়ল ৩৩ কেভি বিদ্যুতের খুঁটি

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর ও তাহিরপুর উপজেলার ৩৩ কেভি বিদ্যুত সঞ্চালন নির্মাণাধীণ লাইনের কাজ শেষ হওয়ার পর চালু না হতেই ঝড়ে ভেঙে গেছে। আজ রবিবার ভোর ৫টায় কালবৈশাখী ঝড়ে সুনামগঞ্জ জামালগঞ্জ সড়কের বড়ঘাট এলাকায় লাইনসহ ১৩টি খুঁটি ঝড়ে ভেঙে সড়কে পড়ে গেছে। এতে জামালগঞ্জ, বিশ্বম্ভরপুর ও তাহিরপুরসহ তিনটি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

সুনামগঞ্জ পল্লীবিদ্যুৎ সূত্রে জানা গেছে, আজ রবিবার ভোররাতে অল্প সময়ের কালবৈশাখী ঝড় হয়। এতে বড়ঘাট এলাকায় পল্লী বিদ্যুতের ৩৩ কেভি লাইনের ১৩টি খুঁটি বিদ্যুতের তারসহ ভেঙে নিচে পড়ে যায়। 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, তাহিরপুর ও বিশ্বম্ভরপুর উপজেলায় বিদ্যুৎ সরবরাহের জন্য সুনামগঞ্জ ৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে এই সংযোগ লাইন নির্মাণ করা হচ্ছিল। কিন্তু চালুর আগেই আজ রবিবার ভোরে ঝড়ে ১৩টি খুঁটি লাইন নিয়ে ভেঙে পড়ে। ফলে তিনটি উপজেলার সঙ্গে ভোর থেকেই যান চলাচল বন্ধ রয়েছে।

তবে সকাল থেকেই পল্লীবিদ্যুতের কর্মীরা সড়ক থেকে খুঁটি ও তার অপসারণের কাজ শুরু করেছেন। তবে বিদ্যুতের খুঁটিগুলো নিম্নমানের হওয়ার কারণে অল্প সময়ের ঝড়েই ভেঙে গেছে বলে জানান এলাকাবাসী।

বড়ঘাট গ্রামের বাসিন্দা নূরুল আমিন বলেন, খুঁটিগুলো খুবই দুর্বল। যার ফলে সামান্য সময়ের ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে গেছে।

ঠিকাদার মাসুক মিয়া বলেন, আমার কাজ ছিল বিদ্যুত সঞ্চালন তারগুলো বসানো। অন্য ঠিকদার খুঁটি বসানোর কাজ করেছে। আমি গত ২৭ মার্চ আমার কাজ শেষ করেছি। আজ ঝড়ে ১৩টি খুঁটি তার নিয়ে ভেঙে পড়েছে।

পল্লীবিদ্যুতের নির্বাহী প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন ভূঁইয়া বলেন, এটি আমাদের ৩৩ কেভি লাইনের নির্মাণাধীন লাইন। এখনো বিদ্যুৎ সরবরাহ হয়নি। ঝড়ে ১৩টি খুঁটি ভেঙে গেছে। আমরা সড়ক থেকে তার ও খুঁটি অপসারণের কাজ শুরু করেছি।



সাতদিনের সেরা