kalerkantho

রবিবার । ২৬ বৈশাখ ১৪২৮। ৯ মে ২০২১। ২৬ রমজান ১৪৪২

৪০ পরিবার সরিয়ে নিয়েছে পুলিশ

চট্টগ্রামে হেলে পড়েছে পাঁচতলা ভবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১১ এপ্রিল, ২০২১ ০০:১৩ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে হেলে পড়েছে পাঁচতলা ভবন

চট্টগ্রামের কোতোয়ালী থানার এনায়েত বাজার গোয়ালপাড়ার এলাকায় একটি পাঁচ তলা ভবন হেলে পড়েছে। শনিবার (১০ এপ্রিল) রাত ১০টায় পর ভবনের বাসিন্দারা বুঝতে পারেন ভবনটি ঝুঁকে পড়ছে। এরপর দ্রুত বাসিন্দারা ভবন থেকে বেরিয়ে পড়েন।

স্থানীয়দের মাধ্যমে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে। রাত পৌঁনে ১২টা পর্যন্ত ওই ভবনের পাঁচটি পরিবারসহ আশপাশের ভবন ও বস্তির অন্তত ৪০টি পরিবারকে সরিয়ে নিয়েছে পুলিশ। হেলে পড়া ভবনের মালিক কার্ত্তিক ঘোষ। তাঁর পাঁচ ছেলে বাস করেন এই ভবনে। 

ভবন হেলে পড়ার বিষয়টি নিশ্চিত করে মহানগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা কালের কণ্ঠকে বলেন, রাত সাড়ে ৯টার দিকে খবর পাওয়া যায়, একটি ভবন হেলে পড়েছে। খবর পাওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। এক তলায় এক ইউনিট করে পাঁচ তলায় পাঁচটি ইউনিট আছে ওই ভবনে। পুরো ভবনে একই পরিবারের পাঁচ ভাই স্বপরিবারে বাস করেন। ভবনটি হেলে পড়ার পুলিশ ওই ভবনের বাসিন্দাদের প্রথমেই সরিয়ে নেয়। এরপর আশপাশের কয়েকটি ভবন ও পাশের বস্তি থেকে আরো অন্তত ৪০টি ঘরের বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে।

তিনি বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং ফায়ার সার্ভিসসহ জরুরি সার্ভিসের কর্মীরা উপস্থিত রয়েছেন। ভবনটি হেলে পড়ার কারণে পাশের অন্য একটি ভবনও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।



সাতদিনের সেরা