kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

মাধবপুরে গাড়িচাপায় দুর্লভ চিতা বিড়ালের মৃত্যু

হবিগঞ্জ প্রতিনিধি   

১০ এপ্রিল, ২০২১ ১৮:৩২ | পড়া যাবে ২ মিনিটে



মাধবপুরে গাড়িচাপায় দুর্লভ চিতা বিড়ালের মৃত্যু

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজীবাজার গ্যাস ফিল্ড এলাকায় গাড়িচাপায় একটি দুর্লভ চিতা বিড়াল মারা গেছে। শুক্রবার রাত ৯টার দিকে এই দুর্ঘটনা ঘটে। শনিবার সকালে বন বিভাগ চিতাবিড়ালের মরদেহটি উদ্ধারকরে মৌলভীবাজারে নিয়ে যায়। সেখানে সেটি স্ট্যাপিং করে সংরক্ষণ করা হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার রঘুনন্দন বন থেকে চিতাবিড়ালটি লোকালয়ে আসার সময় শাহজিবাজার-নোয়াপাড়া সড়ক অতিক্রমকালে অজ্ঞাত একটি গাড়ি সেটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। চিতা বিড়ালটির মৃত্যুর খবর পেয়ে আশপাশের লোকজন এটিকে দেখতে সেখানে ভিড় জমান।

রঘুনন্দন বন বিভাগের রেঞ্জ অফিসার রিয়াজ আহমেদ জানান, চিতা বিড়ালটির মৃত্যুর কিষয়টি আমরা ওয়াইল্ডলাইফ বিভাগকে অবগত করেছি। তারাই ভালো বলতে পারবে।

বিভাগীয় বন কর্মকর্তা (বণ্যপ্রাণী) রেজাউল করিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা খবর পেয়ে শনিবার সকালে সেটি উদ্ধার করে মৌলভীবাজারে নিয়ে এসেছি। যেহেতু এটি দুর্লভ ও দেখতে অনিন্দ সুন্দর তাই আমরা এটিকে স্ট্যাপিং করে সংরক্ষণ করব। সম্ভবত এটি খাবরের জন্য লোকালয়ে আসছিল। এটি একটি পুরুষ চিতা বিড়াল। এই বনে আরx চিতা বিড়াল রয়েছে। রঘুনন্দন ছাড়াও সাতছড়ি জাতীয় উদ্যানসহ সিলেট বিভাগের বনাঞ্চলে এই চিতা বিড়ালের আবাসস্থল।



সাতদিনের সেরা