kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

সীমানার বিরোধে বাড়ি ভাঙচুর

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি   

১০ এপ্রিল, ২০২১ ১৭:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



সীমানার বিরোধে বাড়ি ভাঙচুর

শেরপুরের শ্রীবরদীতে সীমানা নিয়ে বিরোধের জের ধরে বাড়িঘরে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার মরিচাপাড়া গ্রামে আব্দুল মমিনের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিপক্ষের ভয়ে তিনটি পরিবারের লোকজন আতঙ্কে আছে।

আব্দুল মমিন ও আতঙ্কিত পরিবারের অভিযোগ, দীর্ঘদিন যাবত তাদের প্রতিবেশী মোহাম্মদ আলী গংদের সাথে সীমানা নিয়ে বিরোধ চলছিল। বিরোধের জের ধরে জোরপূর্বক আব্দুল মমিনের পুকুরে পাইপ দিয়ে বাড়ির ময়লা আবর্জনা ফেলে দিচ্ছে। সম্প্রতি সীমানা ঠেলে ঘর নির্মাণ করেছে। এ ছাড়াও নানাভাবে অত্যাচার করে আসছে। গতকাল শুক্রবার দুপুরে বাড়িতে পুরুষ লোক না থাকায় মোহাম্মদ আলী গং লাঠিসোঁটা নিয়ে তাদের বাড়িতে হামলা করে। এ সময় বসতঘরের কয়েকটি টিনের বেড়া কুপিয়ে ভেঙে ফেলে। একপর্যায়ে ঘরে প্রবেশ করে ভাঙচুর চালায় তারা। এ সময় ঘরের ভেতর থেকে স্বর্ণালঙ্কার এবং টাকা লুটের অভিযোগ করে পরিবারটি। এ ঘটনার পর আতঙ্কে দিন কাটাচ্ছেন আব্দুল মমিন, জুয়েল ও জুবায়েরের পরিবারের লোকজন। 

বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় শ্রীবরদী থানায় অভিযোগ দাখিল করেছেন ভুক্তভোগী পরিবার।

তবে প্রতিপক্ষ মোহাম্মদ আলীর বাড়ির লোকজন জানায়, তাদের মধ্যে সীমানা নিয়ে কথাকাটাকাটি হয়েছে। ভাঙচুরের কোনো ঘটনা ঘটেনি।

শ্রীবরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম বলেন, তাদের মধ্যে সালিস হয়েছে। কিন্তু কেউ মানছে না। পরবর্তীতে আবার সালিস হওয়ার কথা। এর মধ্যে তারা আবার ভাঙচুর করেছে। 

শ্রীবরদী থানার এসআই কামরুল বলেন, এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা