kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

জামালপুর সদর ইউএনও ফরিদা বদলি হলেন শেরপুরের এডিসি হয়ে

জামালপুর প্রতিনিধি   

৯ এপ্রিল, ২০২১ ২২:১০ | পড়া যাবে ২ মিনিটে



জামালপুর সদর ইউএনও ফরিদা বদলি হলেন শেরপুরের এডিসি হয়ে

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফরিদা ইয়াছমিন পদোন্নতি পেয়ে শেরপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক পদে নিয়োগ পেয়েছেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ বলে তিনি গতকাল বৃহস্পতিবার জামালপুর সদরে তার স্থলে যোগদানকৃত নবাগত ইউএনও লিটুস লরেন্স চিরানের কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন।

সূত্র জানায়, ৩০তম বিসিএস ক্যাডার কর্মকর্তা ইউএনও ফরিদা ইয়াছমিন ২০১৮ সালের ১৪ অক্টোবর জামালপুর সদরে যোগদান করেন। বিগত প্রায় আড়াই বছরে সততা ও দক্ষতার সাথে সরকারি বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের পাশাপাশি করোনা পরিস্থিতি মোকাবেলায় একজন জনবান্ধব ও মানবিক ইউএনও হিসেবে সকলের নজর কাড়েন তিনি। এ বছর তিনি ময়মনসিংহ বিভাগীয় শ্রেষ্ঠ ইউএনও’র সম্মাননা পান। গতকাল বৃহস্পতিবার জামালপুরে তার শেষ কর্মদিবসে জেলা প্রশাসন, সদর উপজেলা প্রশাসন ও সদর উপজেলা পরিষদের আওতাধীন সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণিপেশার সাধারণ মানুষ তাকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে।

একই দিনে জামালপুর সদরের ইউএনও হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ৩৩তম বিসিএস ক্যাডার কর্মকর্তা লিটুস লরেন্স চিরান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ ডিগ্রিধারী এই কর্মকর্তার বাড়ি টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলায়। একই দিনে জামালপুর সদরে যোগদান করেছেন নবাগত এসিল্যান্ড তাহমিনা আক্তার। সদরের বিদায়ী এসিল্যান্ড মাহমুদা বেগম সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম হিসেবে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেছেন।

এদিকে গতকাল বৃহস্পতিবার রাতে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাবেক ইউএনও ও এসিল্যান্ডকে বিদায় এবং নবাগত ইউএনও ও এসিল্যাল্ডকে বরণ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল হোসেন, বিদায়ী ইউএনও ফরিদা ইয়াছমিন, নবাগত ইউএনও লিটুস লরেন্স চিরান, বিদায়ী এসিল্যান্ড মাহমুদা বেগম, নবাগত এসিল্যান্ড তাহমিনা আক্তার, বীর মুক্তিযোদ্ধা সুজায়াত আলী ফকির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম, আইনজীবী মো. ইউছুফ আলী, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আনজুমনোয়ারা বেগম হেনা, উপ-সহকারী ভূমি কর্মকর্তা রতন দে, প্রধান শিক্ষক তপন কুমার সরকার তৃতীয় লিঙ্গের প্রতিনিধি আরিফা ইয়াসমিন ময়ূরী প্রমুখ।      



সাতদিনের সেরা