kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

রাঙ্গুনিয়ায় প্রতিপক্ষের গুলিতে সন্ত্রাসী খুন

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

৯ এপ্রিল, ২০২১ ২১:২৫ | পড়া যাবে ২ মিনিটে



রাঙ্গুনিয়ায় প্রতিপক্ষের গুলিতে সন্ত্রাসী খুন

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নে প্রতিপক্ষ সন্ত্রাসী গ্রুপের গুলিতে মো. মফিজ (৩৮) নামের আরেক সন্ত্রাসী খুন হয়েছেন। তার প্রতিপক্ষ সন্ত্রাসী গ্রুপ ওসমান বাহিনীর সদস্য তোফায়েল ও গলাকাটা কামাল প্রকাশ্যে গুলি করে মফিজকে হত্যা করে বলে স্থানীয়রা জানায়। রাঙ্গুনিয়া থানার ওসি মাহবুব মিল্কি বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ শুক্রবার দুপুর দেড়টার দিকে সরফভাটা ইউনিয়নের ২নম্বর ওয়ার্ড গঞ্জম আলী সরকার বাড়ি এলাকায় হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। খবর পেয়ে রাঙ্গুনিয়া থানা পুলিশ লাশ উদ্ধার করেছে। এলাকায় চাঁদাবাজি ও আধিপত্য বিস্তার নিয়ে তাদের মধ্যে বিরোধ রয়েছে।

স্থানীয়রা জানায়, নিহত মফিজ সরফভাটা ২নম্বর ওয়ার্ডের গঞ্জম আলী সরকার বাড়ির মো. আব্দুর ছেলে। ২০১৫ সালের ৩ মার্চ নিহত মফিজের বড় ভাই প্রবাসী ইদ্রিছকেও গুলি করে হত্যা করেন ওসমান ও তোফায়েল বাহিনী। এরপর ভাই হত্যার বদলা নিতে ওসমান ও তোফায়েলের বড় ভাই উকিল আহমদকে কুপিয়ে হত্যা করেন মফিজ ও তার বাহিনী। এভাবে খুনের গ্রাম হিসেবে পরিচিত সরফভাটার গঞ্জম আলী সরকার বাড়িতে প্রায় ডজন খানেক হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। বাহিনী প্রধান সন্ত্রাসী ওসমান গত বছর তার গ্রুপের এক সন্ত্রাসীর গুলিতে নিহত হওয়ার পর গ্রুপের দায়িত্ব নেন ছোট ভাই তোফায়েল। তোফায়েলের বিরুদ্ধে হত্যাসহ ডজন খানেক মামলা রয়েছে। নিহত মফিজের বিরুদ্ধেও রয়েছে হত্যা ডাকাতিসহ একাধিক মামলা।

রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব মিল্কি বলেন, নিহত মুফিজকে কারা মেরেছে তা খোঁজ নেওয়া হচ্ছে। তার শরীরে গুলির আঘাত পাওয়া গেছে। ধারনা করা হচ্ছে, তার প্রতিপক্ষ একটি সন্ত্রাসী গ্রুপ এ ঘটনাটি ঘটিয়েছে। আমরা তদন্ত করে বিষয়টি জানাবো। তবে নিহতের বিরুদ্ধেও কয়েকটি মামলা রয়েছে বলে তিনি জানান।



সাতদিনের সেরা