kalerkantho

শনিবার । ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮। ১২ জুন ২০২১। ৩০ শাওয়াল ১৪৪২

বামনা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার

বামনা (বরগুনা) প্রতিনিধি   

৯ এপ্রিল, ২০২১ ১৪:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



বামনা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার

বামনা উপজেলা যুবলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক তরিকুজ্জামান সোহাগ

বরগুনার বামনা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তরিকুজ্জামান সোহাগকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার করা হয়েছে। গতকাল ৮ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যার পর বরগুনা জেলা যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত বহিষ্কারাদেশের একটি প্রেস বিজ্ঞপ্তি  সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হয়। ওই বিজ্ঞপ্তিতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক মো. নুরুল হুদা মুনইম তালুকদারকে দ্বায়িত্ব প্রদান করা হয়। 

এ বিষয়ে বরগুনা জেলা যুবলীগ সভাপতি ও নবনির্বাচিত পৌর মেয়র কামরুল হাসান মহারাজ ওই বিজ্ঞপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, বামনা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তরিকুজ্জামান সোহাগ দলীয় আদেশ অমান্য করে ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়াও তিনি একাধিকবার দলীয় প্রার্থীর ওপর হামলা করেছেন। বরগুনা গোয়েন্দা পুলিশ গত ৩১ মার্চ সোনাখালী বাজার থেকে তাকে অস্ত্র ও গোলাবারুদসহ গ্রেপ্তার করে। এসব কারণে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক থেকে বহিষ্কার করা হয়েছে। 

জানা গেছে, গত ৩১ মার্চ বামনা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার সোনাখালী বাজারে নৌকা প্রতীকের প্রার্থী ও সমর্থকদের লক্ষ্য করে ককটেল হামলা চালান দুই স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। নৌকা প্রতীকের সমর্থক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমর্থকদের সহায়তায় একটি ভবনে অবরুদ্ধ হয়ে যান হামলাকারীরা। পরে বরগুনা জেলা গোয়েন্দা পুলিশ ওই ভবনটিতে অভিযান পরিচালনা করে উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী তারিকুজ্জামান সোহাগসহ ২০ জনকে গ্রেপ্তার করে। এসময় ওই ভবন থেকে ককটেল, বোমা তৈরির সরঞ্জাম ও পিস্তল উদ্ধার করেন তারা। এ ঘটনার ৮ দিন পরে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদ থেকে সোহাগকে বহিষ্কার করে জেলা যুবলীগ।



সাতদিনের সেরা