kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

মার্কেট খুলে দেওয়ার দাবিতে কেরানীগঞ্জে ব্যবসায়ীদের মানববন্ধন

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৮ এপ্রিল, ২০২১ ০১:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



মার্কেট খুলে দেওয়ার দাবিতে কেরানীগঞ্জে ব্যবসায়ীদের মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খুলে দেওয়ার দাবিতে কেরানীগঞ্জে মানবন্ধন করেছে রোহিতপুর বাজার বস্ত্র মালিক সমিতি। বুধবার (৭ এপ্রিল) দুপুরে বাজারের দুই শতাধিক দোকানের মালিক ও কর্মচারীরা গুলিস্তান-বান্ধুরা সড়কে শান্তিপূর্ণ অবস্থান শেষে সরকারের নিকট তাদের দাবি তুলে ধরেন।

মানববন্ধনে স্থানীয় ব্যবসায়ী জাকির হোসেন অভিযোগ করেন, কেরানীগঞ্জের শিল্পাঞ্চলের সকল পোশাক কারখানা চালু রয়েছে। বাজারের প্রায় সব দোকানপাটই খোলা রয়েছে। ফলে এই অঞ্চলে নিষেধাজ্ঞার তেমন কোনো প্রভাব পড়েনি। তাই আমাদের দাবি অতি দ্রুত রোহিতপুর বাজারের বিপণী বিতানগুলো স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হোক।

ব্যবসায়ী কামরুল হাসান বলেন, গত বছরের লোকসান কাটিয়ে উঠতে মার্কেট খোলার বিকল্প নেই। ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হলে তাদের লাখ লাখ টাকা আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হবে।

শহিদুল ইসলাম নামে এক কর্মচারী বলেন, এ নিষেধাজ্ঞা আমরা মানি না। গত বছর লকডাউনে আমরা বহু ক্ষতির সম্মুখীন হয়েছি। তাই স্বাস্থ্যবিধি মেনে দোকান খুলে দেওয়ার জোর দাবি জানাচ্ছি। আমাদের দাবি না মানলে আমরা না খেয়ে মরব। যে অবস্থা হয়েছে মনে হচ্ছে করোনায় নয় আমাদের না খেয়েই মরতে হবে। মানববন্ধন শেষে ব্যবসায়ী ও কর্মচারীরা নিজ দায়িত্বে রাস্তা থেকে সরে যান।

উল্লেখ্য, মার্কেট খুলে দেওয়ার দাবিতে নিষেধাজ্ঞার প্রথম দিন কদমতলীতে বিক্ষোভ এবং দ্বিতীয় দিন আব্দুল্লাহপুরে পুলিশের বিরুদ্ধে চড়াও হয় ক্রেতা-বিক্রেতারা। করোনায় উপজেলাটিতে নিষেধাজ্ঞার তৃতীয় দিনেও জীবনযাত্রা স্বাভাবিক দেখা গেছে। তবে জনসাধারণের মাঝে সচেতনতার পাশাপাশি মাস্কের ব্যবহারও বেড়েছে।

এব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান, সরকারের নির্দেশনার বিরুদ্ধে যাওয়ার কোনো অবকাশ নেই। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত উল্লেখিত দোকানপাট বন্ধ থাকবে। সরকারের নির্দেশনা পালনে মাঠে থাকবে প্রশাসন।



সাতদিনের সেরা