kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : মামলা ৪৫, আসামি ৩৫ হাজার, গ্রেপ্তার ৩৩!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৬ এপ্রিল, ২০২১ ২১:২৩ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : মামলা ৪৫, আসামি ৩৫ হাজার, গ্রেপ্তার ৩৩!

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় প্রায় প্রতিদিনই মামলা হচ্ছে। সর্বশেষ মঙ্গলবার সদর থানায় আরো ৬টি মামলা হয়। সব মিলিয়ে মামলার সংখ্যা দাঁড়িয়েছে ৪৫টি। সবগুলো মামলা মিলিয়ে আসামির সংখ্যা ৩৫ হাজারের বেশি। তবে এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে মাত্র ৩৩ জনকে। এদের মধ্যেও হেফাজত ইসলামের কোনো নেতা বা মাদরাসা ছাত্র নেই।

উল্লেখযোগ্যদের মধ্যে গ্রেপ্তার হয়েছে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করা আরমান আলিফ নামে এক যুবক। র‌্যাব-১৪ এর একটি দল বিদেশি পিস্তলসহ তাকে গ্রেপ্তার করে। এর আগে ম্যুরাল ভাঙচুরের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

পুলিশ জানিয়েছে, ভিডিও ফুটেজ ও স্থির ছবি দেখে হামলাকারিদের শনাক্ত করা হচ্ছে। এরই মধ্যে বেশ কয়েকজনকে শনাক্ত করে তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে হামলায় জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ ও মামলার নথিপত্র সূত্রে জানা গেছে, গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ঘটে যাওয়া তাণ্ডবে ৪৫টি মামলার মধ্যে সদর থানায় ৪০টি, আশুগঞ্জ থানায় দুটি, সরাইল থানায় দুটি ও ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে অগ্নিসংযোগের ঘটনায় আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা করা হয়। ৪৫টির মধ্যে ছয়টি মামলায় ১৩৭ জনের নাম উল্লেখ করা হয়। বাকি সবাই ‘অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী’। কোনো কোনো মামলায় ‘অজ্ঞাতনামা কওমি মাদরাসাছাত্র-শিক্ষক ও তাঁদের অনুসারী দুষ্কৃতিকারীদের’ কথা উল্লেখ করা হয়। তবে কোনো মামলাতেই হেফাজতের কোনো নেতাকর্মীর নাম নেই। 



সাতদিনের সেরা