kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

ট্রলারে পার হচ্ছে শত শত যাত্রী

অবশেষে শিমুলিয়ায় যাত্রী পারাপারে ফেরি চলাচল শুরু

মুন্সীগঞ্জ প্রতিনিধি    

৫ এপ্রিল, ২০২১ ১৫:১০ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে শিমুলিয়ায় যাত্রী পারাপারে ফেরি চলাচল শুরু

অবশেষে শিমুলিয়া ঘাটে আটকে পড়া যাত্রী ও যানবাহন পারাপারের উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। ইতিমধ্যে ঘাট থেকে ছেড়ে গেছে তিনটি ফেরি। পাশাপাশি ট্রলারে করেও যাত্রী পারাপার করা হচ্ছে। তবে ট্রলারে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ূন কবির জানান, গতকাল সন্ধ্যায় ঝড়ের কারণে ফেরি চালাচলসহ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ হয়ে যায়। এতে লাকডাউনের কারণে ঘরমুখী  অনেক যাত্রী শিমুলিয়া ঘাটে আটকা পড়ে। মানবিকতার দিক বিবেচনা করে তাদের পারাপার করা হচ্ছে। লাশবাহী অ্যাম্বুল্যান্সসহ জরুরি সেবার কিছু গাড়ি পারাপার করা হচ্ছে। সেই সঙ্গে আটকে পড়া লোকদেরও পার করা হচ্ছে ফেরিতে।

ট্রলারে করে স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পারাপারের বিষয়ে হুমায়ূন কবির বলেন, 'মানবিক কারণেই আটকে পড়া যাত্রীদের পার করা হচ্ছে। তবে সেখানে যাতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের পার করা হয়, সে বিষয়টি আমি দেখছি।'

মাওয়া ট্রাফিক অফিসের টিআই হিলাল উদ্দিন জানান, এ পর্যন্ত শিমুলিয়া ফেরিঘাট থেকে তিনটি ফেরি ছেড়ে গেছে। তবে ঘাট এলাকা থেকে কোনো ট্রলার ছেড়ে যাচ্ছে না বলে তিনি জানান। তিনি বলেন, ট্রলার হয়তো ঘাটের বাইরে চর এলাকা থেকে ছেড়ে যেতে পারে। তবে খোঁজ নিয়ে জানা যায়, ১ নম্বর ও ২ নম্বর ঘাট এলাকা থেকে ট্রলারে যাত্রী নিয়ে নদী পাড়ি দিচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা