kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

মসজিদের নামকরণ নিয়ে সংঘর্ষ, বসতঘর ভাঙচুর

আহত ৭

কিশোরগঞ্জ প্রতিনিধি   

১ এপ্রিল, ২০২১ ১৯:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



মসজিদের নামকরণ নিয়ে সংঘর্ষ, বসতঘর ভাঙচুর

কুয়েত চ্যারিটির অর্থায়নে সংস্কারাধীন একটি মসজিদের নামকরণ নিয়ে কিশোরগঞ্জ জেলার চর নোয়াকান্দি বেড়িবাঁধ এলাকায় দুই দল মুসল্লির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় কজন মুসল্লির বসতঘরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দুই পক্ষের সাতজন আহত হন বলে জানা গেছে।

আহতদের মধ্যে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চর নোয়াকান্দি গ্রামের আবদুল হাফিজ (৬৫), বাবুল মিয়া (৪০) এবং পার্শ্ববর্তী নরসিংদী জেলার মনোহরদী উপজেলার চর মান্দালিয়া গ্রামের আসাদ মিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, কুয়েত চ্যারিটির অর্থায়নে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার সীমান্তবর্তী জালালপুর ইউনিয়নের চর নোয়াকান্দি মৌজার বেড়িবাঁধ এলাকায় অবস্থিত একটি পুরাতন মসজিদের সংস্কার কাজ চলছে। সংস্কার কাজ প্রায় শেষ পর্যায়ে। এদিকে মসজিদটির নামকরণ নিয়ে কটিয়াদী উপজেলার চর নোয়াকান্দি এবং পার্শ্ববর্তী মনোহরদী উপজেলার চর মান্দালিয়া গ্রামের মুসল্লিদের মধ্যে কদিন ধরেই বিরোধ চলছিল।

আজ বৃহস্পতিবার দুপুরে জোহরের নামাজের সময় মসজিদের নামকরণ নিয়ে কথাকাটাকাটি হয়। এর জেরে চর নোয়াকান্দি গ্রামের হাফিজ উদ্দিন এবং চর মান্দালিয়া গ্রামের জয়নাল মিয়ার নেতৃত্বে দুই দল মুসল্লি সংঘর্ষ জড়িয়ে পড়ে। এ সময় কয়েকজন মুসল্লির বসতঘরে ভাঙচুর করা হয়।

কটিয়াদী মডেল থানার ওসি মো. শাহাদাৎ হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা