kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

রাণীনগরে ১৫ দিনের ব্যবধানে ফের বিষ্ণুমূর্তি উদ্ধার

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি   

১ এপ্রিল, ২০২১ ১৬:৪১ | পড়া যাবে ১ মিনিটে



রাণীনগরে ১৫ দিনের ব্যবধানে ফের বিষ্ণুমূর্তি উদ্ধার

নওগাঁর রাণীনগরে ১৫ দিনের ব্যবধানে একই পুকুর থেকে আবারও একটি বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার করজগ্রাম এলাকা থেকে এই মূর্তিটি উদ্ধার করা হয়। এর আগে একই পুকুর থেকে ৩৮ কেজি ওজনের একটি মূর্তি উদ্ধার করে নওগাঁর পাহাড়পুর প্রত্মতত্ত্ব অধিদপ্তরের নিকট হস্তান্তর করা হয়।

জানা গেছে, উপজেলার কালিগ্রাম ইউনিয়নের করজগ্রাম কাউয়া ঠেঙ্গাপাড়া এলাকার টনকুড়ি মৌজার সরকারি খাস পুকুরে রাণীনগর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ খনন কাজ করছিল। কাজ চলাকালীন বৃহস্পতিবার দুপুরে ১৯ ইঞ্চি দৈর্ঘ ও ৯ ইঞ্চি প্রস্থ ১৪ কেজি ওজনের একটি বিষ্ণুমূর্তির সন্ধান পেলে স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসারকে জানালে ঘটনাস্থল থেকে মূর্তিটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়।

রাণীনগর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত মাহাতো জানান, করজগ্রাম কাউয়া ঠেঙ্গাপাড়া এলাকায় একটি খাস পুকুরে খনন কাজ করার সময় এই মূর্তিটি পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মূর্তিটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া সম্পন্ন করে আগের মূর্তিটির মতোই জেলা পুলিশের মাধ্যমে প্রত্মতত্ত্ব অধিদপ্তরে হস্তান্তর করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা