kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

ঈশ্বরদীতে রূপপুর প্রকল্পের বেলারুশ নাগরিকের মৃত্যু

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

১ এপ্রিল, ২০২১ ১১:১২ | পড়া যাবে ২ মিনিটে



ঈশ্বরদীতে রূপপুর প্রকল্পের বেলারুশ নাগরিকের মৃত্যু

ঈশ্বরদীর দিয়াড় সাহাপুর গ্রিনসিটি

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে (আরএনপিপি) কর্মরত হানচারাও আলিয়াক্সন্ড (৫৮) নামের এক বেলারুশ নাগরিকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দিবাগত রাত ১২টায় প্রকল্পে কর্মরত রাশিয়ানদের বসবাসকৃত ঈশ্বরদীর দিয়াড় সাহাপুর গ্রিনসিটির ৭ নম্বর ভবনের ৫৪ ফ্ল্যাট থেকে পুলিশ তার মরদেহটি উদ্ধার করে থানায় আনে। হানরাচাও নির্মাণাধীন আরএনপিপি প্রকল্পে রাশিয়ানদের মালিকানাধীন নিকিমথ এটমোস্ত কম্পানিতে কর্মরত ছিলেন।

গ্রিনসিটির চিকিৎসক ও নিকিমথ এটমোস্ত কম্পানির দো-ভাষীদের সূত্রে জানা যায়, হানাচারাও বুধবার দুপুরে খাবার খেয়ে নিজ কক্ষে ঘুমিয়ে পড়েন। রাত ৮টার দিকে তার রুমমেট এসে তাকে ডাকাডাকি করেন। কিন্তু কোনো সাড়া-শব্দ না পাওয়ায় দরজা ভেঙে রুমে প্রবেশ করলে তাকে খাটের ওপর অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। তখন গ্রিনসিটিতে দায়িত্বরত চিকিৎসক গিয়ে পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে, হানচারাও ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, নিহত হানচারাও আলিয়াক্সন্ডের লাশ উদ্ধার করে পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। লাশের ময়নাতদন্তের পর রাষ্ট্রীয় বিধি মোতাবেক হানচারাওর লাশ রাশিয়ায় পাঠানো হবে।

মন্তব্য



সাতদিনের সেরা