kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

দেশের চার পৌরসভায় ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক   

৩১ মার্চ, ২০২১ ০৯:২৮ | পড়া যাবে ১ মিনিটে



দেশের চার পৌরসভায় ভোটগ্রহণ চলছে

ফাইল ছবি।

দেশের পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ বুধবার (৩১ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। চারপৌরসভার দুইটিতে কেবল স্থগিত হওয়া কেন্দ্রে চলছে ভোটগ্রহণ। সব কেন্দ্রেই ভোটগ্রহণ চলছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।

যে চার পৌরসভায় ভোটগ্রহণ চলছে সেগুলো হলো যশোর জেলার যশোর, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার স্থগিত করা ৯ নম্বর সাধারণ ওয়ার্ড, ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও পৌরসভার স্থগিত করা ৭ নম্বর সাধারণ ওয়ার্ড এবং মাদারীপুর জেলার কালকিনি পৌরসভা।

এদিকে দেশে করোনার ঊর্ধ্বগতির কারণে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন না করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। তবে বিষয়টি আগামীকাল বৃহস্পতিবার (১ এপ্রিল) চূড়ান্ত হবে বলে জানা গেছে।

করোনা সংক্রমণ প্রতিরোধে গত সোমবার (২৯ মার্চ) ১৮ দফা নির্দেশনা জারি করে সরকার। এরপর সিইসির নেতৃত্বে কমিশনের এক অনির্ধারিত জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ১১ এপ্রিল অনুষ্ঠেয় ইউপি নির্বাচন না নেওয়ার নীতিগত সিদ্ধান্ত হয়। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আগামীকাল বৃহস্পতিবার। 



সাতদিনের সেরা