kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

করোনা ঝুঁকিতে চাঁদপুর, বাড়ছে আক্রান্তের সংখ্যা

চাঁদপুর প্রতিনিধি   

৩১ মার্চ, ২০২১ ০০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



করোনা ঝুঁকিতে চাঁদপুর, বাড়ছে আক্রান্তের সংখ্যা

নতুন করে চাঁদপুরে আবারো হানা দিয়েছে করোনা। শুরু থেকে এবারের দ্বিতীয় ধাপে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনায় ৩১ জনের মধ্যে করোনা পজিটিভ ধরা পড়েছে।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, দেশে করোনা আক্রান্ত অতিঝুঁকিপূর্ণ ২৯টি জেলার মধ্যে চাঁদপুর অন্যতম। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাছাড়া হাসপাতালে ভর্তির পর মারা গেছেন এক নারী।

এই জেলায় করোনায় আক্রান্তের হার ২০ ভাগ। তিনি আরো জানান, গত ২৮ ঘণ্টায় ১৮৮ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। সব মিলিয়ে এখন চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মঙ্গলবার বিকেল পর্যন্ত ভর্তি আছেন ২০ জন। অন্যরা নিজেদের বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, গত সোমবার দুপুরে করোনায় আক্রান্ত হয়ে চাঁদপুর সদরের সিলন্দিয়া গ্রামের রহিমা বেগম (৬৫) এই হাসপাতালে ভর্তি হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। 

অন্যদিকে, গত এক বছরের চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১২৮ জন। এর মধ্যে মারা গেছেন ৯২ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আরো দুই শতাধিক। খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুর শহরেই করোনায় আক্রান্তের হার সবচেয়ে বেশি।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, বুধবার (৩১ মার্চ) সরকারি অফিস খোলার পর জেলায় নতুন করে করোনা ঠেকানোর সিদ্ধান্ত গ্রহণ করবেন জেলা প্রশাসক। 

খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল সোমবার সরকার নতুন করে যে ১৮টি নির্দেশনা দিয়েছে-তার কোনো প্রতিফলন এই জেলায় কার্যরত করতে দেখা যায়নি।

ফলে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত যানবাহন বিশেষ করে নৌপথে যাত্রীবাহী লঞ্চ, সড়কপথে যাত্রীবাহী বাস সেই আগের মতোই চলাচল করেছে। অর্থাৎ ধারণ ক্ষমতা যা ছিল, তাই নিয়েই চলাচল করেছে। কোথাও বাড়তি যাত্রী নিয়ে চলাচল করতে দেখা গেছে। তবে চাঁদপুর লঞ্চ টামির্নালে জেলা প্রশাসক কার্যালয়ের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নৌ পুলিশের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে দেখা গেছে।



সাতদিনের সেরা