kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে প্রবর্তক সংঘ

অনলাইন ডেস্ক   

৩০ মার্চ, ২০২১ ২০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে প্রবর্তক সংঘ

প্রবর্তক সংঘের কর্মচারীদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবে সংগঠনটি। আজ মঙ্গলবার চট্টগ্রামে এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় প্রবর্তক সংঘের পক্ষ থেকে। 

তাদের পক্ষ থেকে জানানো হয়, গত ১২ মার্চ প্রবর্তক সংঘের সঙ্গে স্থানীয় ইসকন মন্দিরের সংঘর্ষের বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণের সিদ্ধাতের জন্য সংঘের নিজ কার্যালয়ের মিলনায়তনে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রবর্তক সংঘসংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও প্রায় ৭২টি মন্দির, হিন্দু ধর্মীয় সংগঠনের ২ শতাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন প্রবর্তক সংঘের সভাপতি বিজয় কৃষ্ণ লালা, সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী, সহ-সভাপতি প্রফেসর রঞ্জিত কুমার দে, প্রবর্তক সংঘের প্রেসিডিয়াম মেম্বার অ্যাডভোকেট শ্বভু প্রসাদ বিশ্বাস। 

প্রবর্তক সংঘের সঙ্গে ইসকনের চুক্তির ব্যত্যয়সমূহের যুক্তি ও ইসকনের বিরুদ্ধে প্রবর্তক সংঘের পূর্ববর্তী গৃহীত সিদ্ধান্ত এবং করণীয় নিয়ে আলোচনা করা হয়। ১২ মার্চে ইসকনের প্রবর্তক সংঘের কর্মচারীদের ওপর হামলার প্রতিবাদও জানানো হয়। সভায় আগামী ২ এপ্রিল হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ঢাকাস্থ অফিসে ইসকনের সাধারণ সম্পাদক চারুচন্দ্র বহ্মচারীসহ ইসকন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের সিদ্ধান্তটি পুনর্বহাল রাখা হয়।

তাদের পক্ষ থেকে আরো জানানো হয়, প্রবর্তক সংঘের কর্মচারীদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে সভায়। এ ছাড়াও ইসকন নামধারী সন্ত্রাসী পুরোহিতদের মন্দির থেকে বহিষ্কার সিদ্ধান্তও হয়।

তারা বলছে, চুক্তিভঙ্গের কারণে প্রবর্তক এলাকা থেকে ইসকনকে চিরতরে বহিষ্কারের ব্যবস্থা গ্রহণ করা হবে, চুক্তির শর্তানুযায়ী চুক্তিভঙ্গের জন্য ইসকনের বিরুদ্ধে প্রবর্তক সংঘের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে, চুক্তির ১৪ নম্বর ধারা অনুযায়ী চুক্তি বাতিলযোগ্য হওয়ায় চুক্তিভঙ্গের কারণে ইসকনকে মন্দির ছেড়ে যেতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা