kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

হেফাজতের তাণ্ডবে ব্রাহ্মণবাড়িয়া পুলিশের যত ক্ষতি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

৩০ মার্চ, ২০২১ ২০:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



হেফাজতের তাণ্ডবে ব্রাহ্মণবাড়িয়া পুলিশের যত ক্ষতি

ব্রাহ্মণবাড়িয়ায় মোদির আগমন বিরোধী ও হেফাজতের হরতালের সময় গত তিনদিনের তাণ্ডবের ঘটনায় পুলিশের ব্যাপক ক্ষতি হয়েছে। জেলা পুলিশের বিশেষ শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে ক্ষতির বিভিন্ন দিক উল্লেখ করা হয়। এ ছাড়া তাণ্ডবের সময় কর্মকর্তাসহ শতাধিক পুলিশ আহত হওয়ার খবর পাওয়া গেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবারের তাণ্ডবে পুলিশ সুপার কার্যালয়ের ৪৩টি জানালার গ্লাস, প্রবেশ পথে কলাপসিবল গেইট, কন্ট্রোল রুমের সিসি ক্যামেরার মনিটর, দেয়াল ঘড়ি, টেবিলে গ্লাস, পুলিশ সুপার কার্যালয়ের গাড়ি রাখার গ্যারেজ, ডিসএবি অফিসের এনআইডি সার্ভারের ফায়ার স্টেশন মেশিন, কম্পিউটার, ফটোকপি মেশিন, জেনারেটর, জেনারেটর রাখার ঘর, পুলিশ সুপার কার্যালয়ের সামনের সাইনবোর্ড, ফুলের বাগানের লাইট ও বৈদ্যুতিক স্ট্যান্ড, ট্রাফিক পুলিশের ভাস্কর্য, রিকুইজিশন করা দুটি মাইক্রোবাস, একটি পাজেরো, ১৩টি মোটরসাইকেল ভাঙা হয়। 

একই দিন ২নম্বর পুলিশ ফাঁড়ির চারটি সিসি টিভি ক্যামেরা, দুটি সিলিং ফ্যান, ছয়টি মোটরসাইকেল, ৫২টি জানালার গ্লাস, চারটি দরজার থাই গ্লাস ক্ষতিগ্রস্ত হয়।

২৮ মার্চ ক্ষতিগ্রস্ত হওয়ার তালিকাও দেখা হয় পুলিশের প্রেস বিজ্ঞপিতে। সেখানে উল্লেখ করা হয়, ওই দিন রিজার্ভ অফিসের দরজা ও জানালা, ১নম্বর গেইটের সেন্ট্রি পোস্টের দরজা ও জানালা, পুলিশ লাইন্স গেইট ও বাউন্ডারির লাইট, মসজিদের জানালা, ক্যান্টিনের মালামাল ও সাটার, পুলিশ লাইন্স স্কুলের জানালা, সাইনবোর্ড, খাঁটিহাতা হাইওয়ে পুলিশ ফাঁড়িতে পজ মেশিন, স্প্রিড গান, এলকোহল ডিটেক্টর, আরএফআই গান, ক্যামেরা, ওয়ারলেস সেট, কম্পিউটার, প্রিন্টার, স্ক্যানার, ফটোকপি মেশিন, জেনারেটর, ইউপিএস, ফ্রিজ, টেলিভিশন, সিসি ক্যামেরা, মনিটর, হ্যান্ড মেটাল ডিটেক্টর, টেবিল, খাটিয়া ছাড়াও অন্যান্য আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয়। 

আশুগঞ্জ টোল প্লাজার পুলিশ ফাঁড়ির ৯২টি জানালা, দুইটি হেলমেট, ল্যাগগার্ড ছয় জোড়া, দুটি ওয়াকি টকি চার্জার, চায়না রাইফেলের গুলি ২০টি, ল্যাপটপ একটি, ভিডিও ক্যামেরা একটি, এসি একটি ছাড়া অন্যান্য আসবাবপত্র লুটপাট ও ভাঙচুরের শিকার হয়।

মন্তব্য



সাতদিনের সেরা