kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

ঘাটাইলে পুকুর থেকে গ্রেনেড উদ্ধার

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি   

২৯ মার্চ, ২০২১ ১৯:৫২ | পড়া যাবে ২ মিনিটে



ঘাটাইলে পুকুর থেকে গ্রেনেড উদ্ধার

টাঙ্গাইলের ঘাটাইলে পুকুর থেকে পরিত্যক্ত একটি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (২৯ মার্চ) দুপুরে উপজেলার সংগ্রাম ইউনিয়নের দক্ষিণ কাউটেনগর গ্রাম থেকে পুলিশ গ্রেনেডটি উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার বোয়ালিহাটবাড়ি গ্রামের আবুল হোসেন নামের এক ব্যক্তি পুরাতন পুকুর খনন করে মাটি বিক্রি করেন। পার্শ্ববর্তী কাউটেনগর গ্রামের কবির হোসেন সেখান থেকে বাড়ি ও দোকানের ভিটি ভরাট করার জন্য কিছু মাটি কিনে নেন। ক্রয়কৃত মাটি সমান করতে গিয়ে তিনি গ্রেনেডসদৃশ একটি বস্তু দেখতে পান। পরে তিনি তা পাশের পুকুরে ফেলে দেন। 

বিষয়টি এলাকায় জানাজানি হলে স্থানীয়রা পুলিশকে অবগত করেন। খবর পেয়ে ঘাটাইল থানা পুলিশ ঘটনাস্থলে যায়। তারা মেশিন দিয়ে পুকুরের পানি সরিয়ে পরিত্যক্ত গ্রেনেডটি উদ্ধার করে। এ সময় গ্রেনেডটি দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

এ বিষয়ে সংগ্রামপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া বলেন, ধারণা করা হচ্ছে, উদ্ধার হওয়া গ্রেনেডটি অনেক পুরনো। স্বাধীনতা যুদ্ধকালীন হতে পারে।

গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমির খসরু বলেন, পুকুর থেকে গ্রেনেডসদৃশ বস্তুটি উদ্ধার করে ঘাটাইল থানায় আনা হয়েছে। ঘাটাইল সেনানিবাস থেকে এ বিষয়ে বিশেষজ্ঞ টিম এসে এটি পরীক্ষা-নিরীক্ষা করে দেখবেন।



সাতদিনের সেরা