kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

সিদ্ধিরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ, হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৯ মার্চ, ২০২১ ১৯:৩৯ | পড়া যাবে ৩ মিনিটে



সিদ্ধিরগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ, হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার আদমজী চরশুমিলপাড়া এলাকায় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে গ্যাস সংযোগ দিচ্ছে একটি সিন্ডিকেট। গ্রাহকদের কাছ থেকে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। কোনো কিছুর তোয়াক্কা না করে বহাল তবিয়তে চালিয়ে যাচ্ছে এসব অপকর্ম দেখার কেউ নেই বলে মনে করছেন এলাকাবাসী।

সোমবার (২৯ মার্চ) দুপুরে সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, এক সময়ের সিদ্ধিরগঞ্জের ৬ নম্বর ওয়ার্ড যুবদলের সহসভাপতি ছিলেন মশিউর রহমান মশু। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আশার পর ভোল্ট পাল্টিয়ে আওয়ামী লীগ নেতা বনে যান। 

সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আ‏হ্বায়ক মতিউর রহমান মতির নাম ভাঙিয়ে চরশুমিলপাড়া এলাকায় কয়েক মাস আগে প্রায় ১১০টি লাইজারে গ্যাস সংযোগের জন্য প্রতিসংযোগে ৫০ হাজার করে অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে যুবদল নেতা মশুর বিরুদ্ধে। 

সম্প্রতি তিতাস অভিযান চালিয়ে এই অবৈধ সংযোগের মূল লাইনটি কেটে দেয়। এবং মশুর বিরুদ্ধে গ্যাস চুরির দায়ে একটি মামলাও করে তিতাসের কর্তৃপক্ষ। কয়েক মাস বন্ধ থাকার পর পুনরায় ওই সব অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার সকল আয়োজন সম্পন্ন করে। এ কাজে তার সহযোগী হিসেবে রয়েছে আলী হোসেন, আব্দুল কাদির, মিরাজ হোসেনসহ বেশ কয়েকজনের একটি সিন্ডিকেট। 

অনুসন্ধানে জানা গেছে, আদমজী চরশুমিলপাড়া এলাকার ওরিয়ন কম্পানির পাশেই রিফিউজি ক্যাম্পের মৃত মুসলিম বেপারীর ছেলে রিফিউজি ক্যাম্পের পঞ্চায়েত কমিটির সাবেক সভাপতি বিএনপি নেতা মশিউর রহমান মশু এর মধ্যেই অবৈধ গ্যাস সংযোগ দিয়ে কোটি টাকার মালিক বনে গেছেন। শুধুতাই নয় তিনি প্রতি চুলা থেকে মাসে পাঁচ শ টাকা করে তুলছেন তিতাসের নামে। অবৈধ গ্যাসের টাকায় কদমতলী পুকুরপাড় এলাকায় তিন কাঠা জমিসহ আরো কয়েক জায়গায় জমি কিনেছেন। জামায়াত-বিএনপির আমলে জ্বালাও-পোড়াও আন্দোলনে মাঠের সক্রিয় কর্মী মশিউর রহমান মশু মামলা খেয়েছেন প্রায় ১২-১৫টি।

সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক ও কাউন্সিলর মতিউর রহমান মতির পতাকাতলে এসে তার নাম ভাঙিয়ে একের পর অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। 

অবৈধ গ্যাস সংযোগের বিষয়ে জানতে চাইলে মশিউর রহমান মশু বলেন, এলাকাবাসীর অনুরোধে তাদের কাছ থেকে খরচ নিয়ে অবৈধ গ্যাস সংযোগ দিচ্ছি আমি। 

সিদ্ধিরগঞ্জ থানা যুবলীগের আহ্বায়ক ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি কালের কণ্ঠকে বলেন, অবৈধভাবে তিতাসের সংযোগ দিয়ে যারা সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হোক। তিনি বলেন, মশিউর রহমান মশু আমার দলের কেউ নয়, আমার নাম ভাঙিয়ে কেউ কোনো অপকর্ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিতাস গ্যাস কম্পানির ডিজিএম মমিনুল হক কালের কণ্ঠকে বলেন, যারা অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। 

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তায়িন বিল্লাহ কালের কণ্ঠকে জানান, অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে জড়িতদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা