kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান জামালপুরে আসছেন কাল

জামালপুর প্রতিনিধি   

২৭ মার্চ, ২০২১ ১৮:৫৮ | পড়া যাবে ৪ মিনিটে



ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান জামালপুরে আসছেন কাল

নবনির্মিত দুটি স্টেডিয়াম ও গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করতে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল আগামীকাল রবিবার জামালপুরে আসছেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাল তিনি নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম ও মির্জা আজম হ্যান্ডবল স্টেডিয়াম (ইনডোর) এবং মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করবেন। মুজিব জন্মশতবর্ষ উদযাপন জামালপুর জেলা কমিটি এ উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

এ উপলক্ষে আজ শনিবার বিকেলে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে মিট দ্যা প্রেস অনুষ্ঠানের আয়োজন করে মুজিব জন্মশতবর্ষ উদযাপন জামালপুর জেলা কমিটি।

মুজিব জন্মশতবর্ষ উদযাপন জেলা কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন জেলা কমিটির সদস্য সচিব ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, মো. মোজাফফর হোসেন এমপি প্রমুখ। মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক জিএসএম মিজানুর রহমান ও সদস্য সচিব মির্জা জিল্লুর রহমান শিপন উপস্থিত ছিলেন।

মিট দ্য প্রেস অনুষ্ঠানে মির্জা আজম বলেন, জামালপুরে ঝিমিয়ে পড়া ক্রীড়াঙ্গনকে সচল রেখে ভালো ভালো ক্রীড়াবিদ তৈরি ও তাদেরকে জাতীয় পর্যায়ে অবদান রাখার জন্য স্টেডিয়াম দুটি গুরুত্ব বহন করবে। নিয়মিত খেলাধুলা চর্চা, প্রশিক্ষণ ও বিভিন্ন খেলাধুলার আয়োজন করে তরুণ সমাজকে আকৃষ্ট করতে পারলে তাদেরকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে রক্ষা করতে পারবো। জামালপুর জেলার যত উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে তার মধ্যে এই স্টেডিয়ামের মাধ্যমেই জামালপুর জেলাকে পরিচিতি ঘটাতে চাই সারা দেশে।

তিনি আরো বলেন, আধুনিক সুযোগসুবিধা সম্পন্ন এই দুটি স্টেডিয়াম তৈরি করতে প্রায় ৭০ কোটি টাকা ব্যয় হয়েছে। খেলাধুলার উপযুক্ত পরিবেশ তৈরি ও মান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সারাদেশের ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজাচ্ছেন। যত অর্থই লাগুক না কেন, সরকার চায় এদেশের যুব সমাজ যেন সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ ছেড়ে পড়ালেখার পাশাপাশি খেলাধুলাচর্চা করে ভালো মানুষ হয়ে গড়ে উঠতে পারে। কাল রবিবার দুটি স্টেডিয়াম ও গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধক ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের জামালপুর সফরকে সফল করতে ক্রীড়া সংগঠক ও সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

মিট দ্যা প্রেসে জানানো হয়, কাল রবিবার উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী ছাড়াও তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, আবুল কালাম আজাদ এমপি, মো. মোজাফফর এমপি, বেগম হোসনে আরা, জেলা প্রশাসক মুর্শেদা জামান, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, শেরপুর জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমানসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকার কথা রয়েছে। দুটি স্টেডিয়াম ও গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন উপলক্ষে আজ শনিবার সকালে শহরে বর্ণাঢ্য শোভা বের করা হয়।  

মুজিব জন্মশতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে ১২টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো- ময়মনসিংহ সিটি করপোরেশন, টাঙ্গাইল, শেরপুর ও বগুড়া জেলা, কুড়িগ্রামের রৌমারী উপজেলা এবং জামালপুর জেলার জামালপুর সদর উপজেলা, জামালপুর পৌরসভা, মেলান্দহ উপজেলা, মাদারগঞ্জ পৌরসভা, দেওয়ানগঞ্জ উপজেলা, সরিষাবাড়ী উপজেলা ও ইসলামপুর উপজেলা একাদশ। কাল রবিবার উদ্বোধনী খেলায় অংশ নিবে জামালপুর পৌরসভা ও মেলান্দহ উপজেলা দল।

মন্তব্য



সাতদিনের সেরা