kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

কুতুববাগে তিন দিনব্যাপী ওরস শরীফ ও বিশ্বজাকের ইজতেমা শুরু

অনলাইন ডেস্ক   

২৭ মার্চ, ২০২১ ১৮:১২ | পড়া যাবে ২ মিনিটে



কুতুববাগে তিন দিনব্যাপী ওরস শরীফ ও বিশ্বজাকের ইজতেমা শুরু

শনিবার (২৭ মার্চ) বাদ ফজর পবিত্র ফাতেহা পাঠের মধ্য দিয়ে শুরু হয়েছে নারায়ণগঞ্জ জেলার বন্দরস্থকুতুববাগ দরবার শরীফে শুরু হয়েছে তিন দিনব্যাপী ঐতিহাসিক মহাপবিত্র ওরস ও বিশ্বজাকের ইজতেমা। মহান আল্লাহ তায়ালার বাণী ও রাসূল (সা.) এর তরিকার আলোকে চলছে এ ঐতিহাসিক মহাপবিত্র ওরস ও বিশ্বজাকের ইজতেমা।

আজ শনিবার দরবার শরীফের পীর ও মুর্শিদ কুতুববাগীর পরিচালনায় তিন দিনব্যাপী ধর্মীয় এ অনুষ্ঠান শুরু।

এবারের ওরসশরীফেও কোরআন-হাদিস ও ইজমা-কিয়াসের আলোকে শরীয়ত, তরিকত, হাকিকত ও ফারেফত বিষয়ে মহামূল্যবান আলোচনা করবেন দেশবরেণ্য সুন্নি ওলামায়ে কেরামগণ। বৈশ্বিক দুর্যোগ করোনাকালে ওরস শরিফে আগত সকল আশেকান- জাকেরান ও ধর্মপ্রাণ মুসল্লিদের সতর্কভাবে সবাইকে মাস্ক পরিধান করে ওরস শরীফে অংশ নেবার জন্য আহবান করেছেন খাজাবাবা কুতুববাগী।

ওরশ শরীফে আগত মুসল্লিরা আত্মশুদ্ধি ও দিল জিন্দা রাখার নিয়মিত আমল হিসেবে জিকির-আজকার ধ্যান মোরাকাবা মোশাহেদা করে আল্লাহর এবাদতে মগ্ন থাকবেন।

আগামী ২৯ মার্চ সোমবার বাদ ফজর আখেরি মোজানাত অনুষ্ঠিত হবে। বাংলাদেশসহ বিশ্ববাসীর কল্যাণ ও মুক্তি কামনায় আখেরি মোনাজাত পরিচালনা করবেন দরবার শরীফের পীরও মুর্শিদ শাহসুফি আলহাজ মাওলানা হযরত সৈয়দ জাকির শাহ্নকশবন্দি মোজাদ্দেদি কুতুববাগী। প্রেস বিজ্ঞপ্তি।

মন্তব্য



সাতদিনের সেরা