kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

চৌহালীতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের বলি তাঁত শ্রমিক

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৪ মার্চ, ২০২১ ১৯:৪০ | পড়া যাবে ২ মিনিটে



চৌহালীতে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের বলি তাঁত শ্রমিক

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার সৌদিয়া চাঁদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। মুমূর্ষু অবস্থায় আরো তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন এনায়েতপুর থানার ওসি আতাউর রহমান। সংঘর্ষ চলাকালে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ এবং চারটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সৌদিয়াচাদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম সেরাজ বলেন, বুধবার সকাল থেকে উপজেলার বেতিল স্কুল অ্যান্ড কলেজ মাঠে সম্মেলন শুরু হয়। দুপুর ২টার দিকে প্রথম অধিবেশন শেষ হবার পর বিকেল সাড়ে ৪টা থেকে দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের ভোট গ্রহণ শুরু হয়। এ সময় সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মোমিন মন্ডল, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আলহাজ আব্দুল লতিফ বিশ্বাস, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনা মতে- বিকেল সোয়া ৫টার দিকে হঠাৎ করে কেন্দ্রের বাইরে সভাপতি পদে সাবেক সভাপতি সিরাজুল আলম মাস্টারকে হারিয়ে ডা. শাহাদত হোসেন তালুকদার ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিকে হারিয়ে বুদ্দু বিজয়ী হয়েছেন এমন গুজব ছড়িয়ে পড়লে উভয় সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষের ঘটনা ঘটে।

বিবদমান গ্রুপ দুটি বর্তমান এমপি আব্দুল মোমিন মন্ডল এমপি এবং সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের অনুসারী হিসেবে পরিচিত। ধাওয়া-পাল্টাধাওয়া এবং সংঘর্ষের একপর্যায়ে আব্দুর জলিল নামে এক তাঁত শ্রমিক নিহত হয় আহত হয় আরো তিনজন। পরে পুলিশ এসে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং বর্তমান সংসদ সদস্য মোমিন মন্ডলকে নিরাপদ স্থানে সরিযে নেয়।

এনায়েতপুর থানার ওসি আতাউর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাজ করছে। নিহত আব্দুল জলিল বেলকুচি উপজেলার আজুগড়া গ্রামের আবু সাঈদ শেখের ছেলে।



সাতদিনের সেরা