kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

কালের কণ্ঠের নিউজ পড়ে অসহায় মনোয়ারার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

আঞ্চলিক (ময়মনসিংহ) প্রতিনিধি   

২২ মার্চ, ২০২১ ১৮:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



কালের কণ্ঠের নিউজ পড়ে অসহায় মনোয়ারার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

ইউএনওর কার্যালয়ে বৃদ্ধা মনোয়ারা খাতুন

'২৪ বছরে হয়নি, ২৫ মিনিটেই করলেন ইউএনও!' এমন শিরোনামে গতকাল (২১ মার্চ) কালের কণ্ঠে একটি সংবাদ প্রকাশ হয়। ময়মনসিংহের অসহায় বৃদ্ধা মনোয়ারা খাতুনকে (৮৩) নিয়েই এই প্রতিবেদন। যেখানে বলা হয়, সরকারি বিভিন্ন সুবিধাবঞ্চিত হচ্ছেন মনোয়ারা খাতুন।

কালের কণ্ঠের প্রকাশিত এই সংবাদ চোখে পড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সংবাদ পড়ে তিনি তাঁর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালককে নির্দেশ দেন দ্রুত ওই বৃদ্ধাকে ঘর নির্মাণ করে দেওয়ার জন্য। প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে প্রকল্প পরিচালক আজ সোমবার বেলা আড়াইটায় ফোন করেন ময়মনসিংহের নান্দাইলের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এরশাদ উদ্দিনের নিকট।

ইউএনও জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে বৃদ্ধা মনোয়ারার অসহায়ত্বের বর্ণনার একটি ভিডিও দেখে তাকে কার্যালয়ে ডেকে আনেন। পরে ওই বৃদ্ধাকে দ্রুত ব্যবস্থা করা ছাড়াও বিভিন্ন পদক্ষেপ নেন উপজেলা পরিষদ। বিষয়টি নিয়ে কালের কণ্ঠে সংবাদ প্রকাশিত হয়। যা দৃষ্টিগোচর হয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালককে নির্দেশ দেন ওই বৃদ্ধার খোঁজখবর নিতে। পরে প্রকল্প পরিচালক তাঁকে ফোন করে প্রধানমন্ত্রীর কথা জানান।

কালের কণ্ঠের সেই নিউজ : ২৪ বছরে হয়নি, ২৫ মিনিটেই করলেন ইউএনও!

ইউএনও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়ার পরই ওই বৃদ্ধার পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাঁর ঘর নির্মাণে ব্যবস্থা গ্রহণ করা হয়। এর মধ্যে সকল ধরনের চিঠির ব্যবস্থা করে প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছে। অচিরেই বৃদ্ধা মনোয়ারাকে ঘর নির্মাণ করে দেওয়া হবে।

উল্লেখ্য, বৃদ্ধা মনোয়ারা মানান্দাইল উপজেলার ৯ নম্বর আচারগাঁও ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মৃত আব্দুল কদ্দুসের স্ত্রী। একমাত্র মেয়েকে নিয়ে অন্যের জায়গায় বাস করছেন তিনি।



সাতদিনের সেরা