kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

স্বাস্থ্যবিধি না মানায় কেরানীগঞ্জে ১১ জনকে জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২২ মার্চ, ২০২১ ০০:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



স্বাস্থ্যবিধি না মানায় কেরানীগঞ্জে ১১ জনকে জরিমানা

সারা দেশে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আবারও নড়েচড়ে বসেছে সরকার। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন আক্রান্ত হয়েছে ২ হাজার ১৭২ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। আর এ জন্য জনসাধারণের অসচেতনতা, সামাজিক দূরত্ব বজায় না রাখা, মাস্ক পরিধান না করাকে দায়ী করেছেন বিশেষজ্ঞরা।

সরকারের নো মাস্ক-নো সার্ভিস কর্মসূচি ও মাঠ পর্যায়ে মোবাইল কোর্ট পরিচালনাও ছিল ঢিলেঢালা। বর্তমানে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আবারও কঠোর অবস্থানে সরকার। এরই ধারাবাহিকতায় কেরানীগঞ্জে মাস্ক ব্যবহার না করা এবং স্বাস্থ্যবিধি মেনে না চলায় জনসাধারণের মাঝে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।

রবিবার (২১ মার্চ) দুপুরে কলাতিয়া পুলিশ ফাঁড়ির সহায়তায় কেরানীগঞ্জ মডেল থানার কলাতিয়া ও হযরতপুর বাজারে অভিযান পরিচালনা করেন মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল। এ সময় মাস্ক পরিধান না করায় ১১ জন পথচারীকে ১১০০  টাকা জরিমানা এবং বহু মানুষকে সতর্ক করেন। এসময় তিনি তিন শতাধিক পথচারীর মাঝে মাস্ক বিতরণ করেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল বলেন, কেরানীগঞ্জ উপজেলা করোনার হটস্পট হিসেবে পরিচিত। এই এলাকার মানুষ সচেতন না হলে মৃত্যুর মিছিল ঠেকানো সম্ভব না। তাই প্রয়োজন ছাড়া বাহিরে না আসা, মাস্ক পরিধান করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বিকল্প নেই।



সাতদিনের সেরা