kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

জাল-ফাঁদ নিয়ে হরিণ শিকারে বের হন তারা

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৮ মার্চ, ২০২১ ১৩:১৩ | পড়া যাবে ২ মিনিটে



জাল-ফাঁদ নিয়ে হরিণ শিকারে বের হন তারা

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য এলাকা থেকে চার হরিণ শিকারিকে আটক করেছেন বনরক্ষীরা। ইঞ্জিনচালিত নৌকা, হরিণ ধরা ফাঁদসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে তাদের কাছ থেকে। আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) সকালে শিকারিদের বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।

আটককৃত শিকারিরা হলেন- বরগুনা জেলার তালতলী উপজেলার সখিনা গ্রামের হারুন মুসুল্লির ছেলে এনায়েত মুসুল্লি (৩৭), শাহ আলম হাওলাদারের ছেলে আউয়াল হাওলাদার (২০), সোনাঘাটা গ্রামের আতাহার শিকদারের ছেলে রহিম শিকদার (৪০) ও ফরহাদ শিকদার (২১)। হরিণ শিকারের প্রস্তুতিকালে বুধবার সকালে কচিখালী অভয়ারণ্যের পক্ষিরদিয়া চর থেকে আটক করা হয় এই চার শিকারিকে।

শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, হরিণ শিকারের প্রস্তুতির গোপন সংবাদ পেয়ে বুধবার সকালে পক্ষিরদিয়া চরে অভিযান চালান কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা। এসময় তাদের দেখে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে চার শিকারিকে আটক করতে সক্ষম হন তারা। শিকারিদের কাছ থেকে ইঞ্জিনচালিত দুটি নৌকা, ৩০০ ফুট নাইলনের দড়ির ফাঁদ, দুটি মাছধরা জাল, দুটি সোলার প্যানেল এবং একটি দা-সহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়। 

এসিএফ জয়নাল আবেদীন জানান, আটক শিকারিদের ওইদিন রাতে শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়। তাদের বিরুদ্ধে বন্যপ্রাণি সংরক্ষণ আইনে মামলা দায়ের করা হয়েছে। 



সাতদিনের সেরা