kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

'বঙ্গবন্ধুর ভাষণ শিশুদের খুব প্রিয়'

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৭ মার্চ, ২০২১ ২২:২০ | পড়া যাবে ২ মিনিটে



'বঙ্গবন্ধুর ভাষণ শিশুদের খুব প্রিয়'

শিশুদের মানসিক ও শারীরিকভাবে তৈরি করতে ও শিশুরা যেন উন্নত শিক্ষার পরিবেশে বেড়ে উঠতে পারে যিনি মৃত্যুর আগ পর্যন্ত কাজ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এজন্য দেশের বিভিন্ন স্থানে গড়ে তোলেন বিভিন্ন শিশু শিক্ষা-প্রতিষ্ঠান। শিশুদেরকে উন্নত পরিবেশে তৈরি করতে পারলেই এ সমাজকে একদিন পরিবর্তন করবে শিশুরাই। তারাই এ জাতির ভবিষ্যৎ।

বুধবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয়  শিশু দিবস উপলক্ষে শিশুদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথাগুলো বলেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শীতেষ চন্দ্র সরকার।

জানা যায়, বুধবার সকাল থেকে শতশত শিশু উপজেলা প্রশাসনের মিলনাতয়নে আসতে শুরু করে। ‘শিশিরের শব্দের মতন’ এক অনুভূতি, নিয়ে উপস্থিত হন শিশুরা। তাদের হৃদয়ে ছিল এক অকৃত্রিম ভালোবাসার ছোঁয়া। বিভিন্ন ধরনের অনুষ্ঠানে অংশগ্রহণ করে তারা।

এ সব শিশুরা বঙ্গবন্ধুর ভাষণ, জীবনী, পরিবার সম্পর্কে জেনে সকলেই খুশি। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করীম রাসেল তার বক্তব্যতে বলেন, সমাজকে সচেতন করতে শিশুদের শিক্ষার বিকল্প নেই। বঙ্গবন্ধু সমন্ধে জানতে পারলেই দেশপ্রেমে উদ্যোগী হতে প্রেরণা দেবে এসব শিশুদের।

এ সময় উপস্থিত ছিলেন ফুলপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল হেকিম সরকার, ফুলপুর পৌরসভার মেয়র শশধর সেন, সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান, ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী, সমাজ সেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা