kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

উপহারের গরু পেলেন শীতু টুডু, স্বচ্ছলতা ফেরার আশা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

১৭ মার্চ, ২০২১ ১৮:২৪ | পড়া যাবে ২ মিনিটে



উপহারের গরু পেলেন শীতু টুডু, স্বচ্ছলতা ফেরার আশা

১৫ বছর আগে স্বামী মারা যাওয়ার অসহায় হয়ে পড়েন শীতু টুডু। অভাবের তাড়নায় অন্যোর জমিতে কাজ শুরু করেন তিনি। টাকার অভাবে লেখাপড়া ছেড়ে কাজের সন্ধানে ঢাকায় পাড়ি জমান ছেলে শ্যাম সরেন। অবশেষে দীর্ঘদিন পর বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সরকারি সহায়তার একটি গরু উপহার পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন তিনি।

শীতু টুডু দিনাজপুর বিরামপুর উপজেলার খানপুর ইউনিয়নের পান্নাতপুর গ্রামের গুড়ু শরেনের স্ত্রী (৫০)। শুধু শীতু টুডু নয় সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থসামাজিক জীবন মান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর সুফলভোগী ৫০ জন আদিবাসী নারী ও পুরুষের মাঝে গরু বিতরণ করে।

আজ বুধবার বিকেলে উপজেলা পরিষদের মাঠে দিনাজপুর-৬ আসনের সাংসদ এমপি শিবলী সাদিক তাদের হাতে গরুগুলো তুলে দেন।

জানতে চাইলে শীতু টুডু বলেন, হারা গরিব মানুষ। প্রধানমন্ত্রী হাসিনা মোক গরু দিছে। ভগবান বঙ্গবন্ধুকে বেহেশত দিক।

দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক বলেন, বঙ্গবন্ধুর কারণেই আমরা স্বাধীনতা পেয়েছি। কিন্তু খুনিরা নৃশংসভাবে তার পরিবারের সদস্যদের হত্যা করেছে। তার পরেও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা দেশের মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।গরিব মানুষের কথা তিনি ভাবেন।

এ সময় উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল সরকার, মেয়র অধ্যাপক আক্কাস আলী, সিনিয়র সহকারী পুলিশ সুপার মিথুন সরকার, ওসি মনিরুজ্জামান মনিরসহ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা