kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

এনআইডি জালিয়াতি, উপসচিবসহ ইসির ৫ কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

১৬ মার্চ, ২০২১ ০০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



এনআইডি জালিয়াতি, উপসচিবসহ ইসির ৫ কর্মকর্তা বরখাস্ত

কুষ্টিয়ায় এনআইডি কার্ড জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিবসহ পাঁচ কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গতকাল সোমবার নির্বাচন কমিশনের সচিব হুমায়ুন কবীর খোন্দকার ও যুগ্ম সচিব কামাল উদ্দীন বিশ্বাস স্বাক্ষরিত পৃথক চিঠিতে তাঁদের বরখাস্ত করা হয়।

বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন—নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব ও কুষ্টিয়ার সাবেক জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম, ফরিদপুরের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সাবেক কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান, মাগুরার সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সাবেক কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা অমিত কুমার দাস, কুষ্টিয়া জেলা নির্বাচন অফিসের অফিস সহকারী জি এম সাদিক এবং কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচন অফিসার সামিউল আলম।

গত ৫ মার্চ কুষ্টিয়ার সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিসুর রহমান কুষ্টিয়া সদর ও কুমারখালী থানায় এই পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে এনআইডি কার্ড জালিয়াতির অভিযোগে মামলা করেন। আনিসুর রহমান বলেন, ‘এনআইডি জালিয়াতির ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে প্রথমে আমি এই মামলা দায়ের করি। পরে নির্বাচন কমিশনের সচিব ও যুগ্ম সচিব স্বাক্ষরিত পৃথক চিঠিতে তাঁদের বরখাস্ত করা হয়।’



সাতদিনের সেরা