kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

কালিয়াকৈরে র‌্যাবের হাতে ১০ ভুয়া ডিবি গ্রেপ্তার

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

১৫ মার্চ, ২০২১ ২১:২৮ | পড়া যাবে ৩ মিনিটে



কালিয়াকৈরে র‌্যাবের হাতে ১০ ভুয়া ডিবি গ্রেপ্তার

গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা ত্রিমোড় এলাকা থেকে ১০ ভুয়া ডিবি পুলিশকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, বগুড়ার ধনুট থানার সেহুলিয়াবাড়ি এলাকার রবিউল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম, শেরপুরের নালিতাবাড়ি থানার কাকরকান্দি পশ্চিমপাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে রুবেল মিয়া, একই থানার নয়াবিল গোনাপাড়া এলাকার রহিম বাদশার ছেলে সাকিব হোসেন, কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার জঙ্গলবাড়ি এলাকার মৃত আলতাফ উদ্দিনের ছেলে আরিফুজ্জামান ওরফে শরিফ, নেত্রকোনার কেন্দুয়া থানার পালুরা পাঁচপাড়া এলাকার মৃত আ. রশিদের ছেলে রফিকুল ইসলাম, গোপালগঞ্জের সদর থানার চর বড়ফা এলাকার আজাদ মুন্সির ছেলে রাসেল মুন্সি, নড়াইলের লোহাগড়া থানার চাপুনিয়া মুন্সীবাড়ি এলাকার মৃত লিয়াকত আলীর ছেলে রুবেল মুন্সি, জামালপুর সদর থানার রনবামপুর এলাকার মৃত কালু মিয়ার ছেলে ইউসুফ মিয়া, কুষ্টিয়ার খোকসা থানার বাড়ইপাড়া এলাকার লিয়াকত আলীর ছেলে আবু তাহের ও টাঙ্গাইলের নাগরপুর থানার বিষমপুর এলাকার তোফাজ্জল হোসেনের ছেলে সুমন মিয়া। এদের প্রত্যেকের বয়স ১৯ থেকে ৩৮ বছরের মধ্যে।

পুলিশ ও র‌্যাব সূত্রে জানা যায়, আশরাফুল, রুবেল, আরিফুজ্জামান, রফিুকল, রাসেল, রুবেল সাকিব, ইউসুফ, তাহের ও সুমন এরা প্রত্যেকেই ঢাকার সাভার ও আশুলিয়া থানা এলাকার বিভিন্ন বাড়িতে বাসা ভাড়া থাকে। প্রতিনিয়ত তারা নিজেদের কখনো ডিবি পুলিশ কখনো বা অন্য আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে সড়কে অপহরণ, ছিনতাই ও অটোরিকশা ছিনতাই করে। কিছু বুঝে উঠার আগেই ওই চক্রটি সাধারন যাত্রীদের অপহরণ করে মুক্তিপণ আদায়, টাকা-পয়সা ছিনতাই, অটোরিকশা ছিনতাই করে চলে যায়।

গত শনিবার বিকেল ৩টার দিকে সিলভার রংয়ের একটি এক্সপ্রিমিও প্রাইভেটকার যোগে ৫-৬জন লোক ওয়্যারলেস ও হ্যান্ডকাপ নিয়ে ভুয়া ডিবি পুলিশ সেজে সুযোগ বুঝে যাত্রীদের রাস্তায় আটক করে টাকা-পয়সা ছিনিয়ে নিচ্ছে এবং কৌশলে অটোরিকশাও ছিনিয়ে নিচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর নায়েব সুবেদার আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একদল র‌্যাব ওইদিন চক্রটিকে ধরতে অভিযান শুরু করে। এক পর্যায় রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা মোড়ে ওই প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ-২০-২৩২৬) দেখা যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওই চক্রটি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে স্থানীয় লোকজন লাঠি-সোঠা নিয়ে গাড়িটির ধাওয়া দিলে তারা চন্দ্রা-নবীনগর মহাসড়কের চন্দ্রা সুবর্ণ জামে মসজিদের পূর্বপাশে গাড়ি থামাতে বাধ্য হয়। পরে র‌্যাবের ওই দলটি ভুয়া ডিবি পুলিশের ১০ সদস্যকে আটক করতে সক্ষম হন। এ সময় গাড়ি ও তাদের তল্লাসী চালিয়ে তিনটি ওয়্যারলেস সেট, একটি হ্যান্ডকাপ, একটি বেতের লাঠি এবং তাদের কাছ থেকে মোট ৬০ হাজার টাকা উদ্ধার করা হয়। পরে আটককৃতদের ও জব্দকৃত গাড়িটি কালিয়াকৈর থানায় হস্তান্তর করে র‌্যাব-৪। এ ঘটনায় র‌্যাব-৪ এর নায়েব সুবেদার আব্দুর রাজ্জাক বাদী হয়ে রবিবার কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের গাজীপুর জেলহাজতে পাঠিয়েছে। 

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে থানায় একটি মামলা দায়ের করেছে। সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।



সাতদিনের সেরা