kalerkantho

শনিবার । ৫ আষাঢ় ১৪২৮। ১৯ জুন ২০২১। ৭ জিলকদ ১৪৪২

‘সীমান্ত সমস্যা’ নিয়ে বৈঠক করতে ভারতে বিজিবির প্রতিনিধি দল

হিলি প্রতিনিধি   

১৫ মার্চ, ২০২১ ১৭:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



‘সীমান্ত সমস্যা’ নিয়ে বৈঠক করতে ভারতে বিজিবির প্রতিনিধি দল

সীমান্ত এলাকার নানা সমস্যা নিয়ে আলোচনা করতে ভারতে গেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি প্রতিনিধি দল। ভারতীয় সীমান্তরক্ষীদের (বিএসএফ) সঙ্গে সেক্টর পর্যায়ের বৈঠকে পাচার, চোরাচালান, সীমান্ত হত্যাসহ নানা সমস্যা নিয়ে আলোচনা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের আমন্ত্রণে সোমবার (১৫ মার্চ) সকাল ১১টায় বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল মোবারক হোসেন ও রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল আনোয়ার লতিফ খানের নেতৃত্বে বিজিবির একটি প্রতিনিধি দল সীমান্তের শূন্যরেখায় উপস্থিত হলে বিএসএফের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি এসএ শ্রীবাস্তব তাদের শুভেচ্ছা জানান। 

পরে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি ও ফুল উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। শুভেচ্ছা বিনিময় শেষে বিজিবির ১০ সদস্যের প্রতিনিধি দলটি ভারতে গমন করেন। ভারতের হিলি বিএসএফ ক্যাম্পে এই বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে। এতে সেক্টর কমান্ডার ছাড়াও বিজিবির জয়পুরহাট ব্যাটালিয়ন অধিনায়ক ও ভারতের পতিরাম ৬১ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়কসহ স্টাফ অফিসাররা উপস্থিত রয়েছেন।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার তবিবুর রহমান জানান, বিএসএফের নতুন সেক্টর কমান্ডার ও বিজিবির নতুন সেক্টর কমান্ডারের মধ্যে সৌজন্য সাক্ষাতে অংশ নিতে একটি প্রতিনিধি দল ভারতে গেছে। সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হতে পারে। বৈঠক শেষে আজকে একই পথ দিয়ে দলটি পুনরায় দেশে ফেরত আসবে বলে জানান তিনি।



সাতদিনের সেরা