kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

আশা ছেড়ে দিয়েছিল পরিবার, এক বছর পর হাবিবুরকে খুঁজে দিল পুলিশ

খুলনা অফিস   

১৩ মার্চ, ২০২১ ১৮:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



আশা ছেড়ে দিয়েছিল পরিবার, এক বছর পর হাবিবুরকে খুঁজে দিল পুলিশ

নিখোঁজ, থানায় সাধারণ ডায়েরি, আদালতে মামলার প্রায় এক বছর পর অপহৃত ব্যক্তিকে উদ্ধার করে পরিবারের কাছে দিয়েছে খুলনা পাইকগাছা থানা পুলিশ। অপহৃত ওই ব্যক্তির নাম হাবিবুর গাজী (২০)। পেশায় দিনমজুর হাবিবুর পাইকগাছা উপজেলার রেজ্জাকপুর গ্রামের অপুর গাজীর ছেলে। পুলিশ বলেছে, দীর্ঘ প্রচেষ্টা ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে অপহৃতকে উদ্ধার করে পরিবারের কাছে দেওয়া হয়েছে।

হাবিবুরের পরিবার ও মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৪ এপ্রিল ইটভাটায় কাজ দেওয়ার কথা বলে অপহরণ করা হয়। সাতক্ষীরা জেলার তালা থানার দেওয়ানা পাড়া গ্রামের মফিদুল বিশ্বাস (৩০) ও জাফর বিশ্বাসের ছেলে শাওয়ান বিশ্বাস (২৫) মিলে হাবিবুরকে নিয়ে যায়। এরপর থেকে হাবিবুরের খোঁজ মিলছিল না। এ ঘটনায় তার বাবা অপুর গাজী প্রথমে পাইকগাছা থানায় সাধারণ ডায়েরি করেন। পরে ১ ডিসেম্বর পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালালের আদালতে দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে অপহরণকারীদের গ্রেপ্তার করলেও অপহৃতকে উদ্ধার করতে সক্ষম হননি। তবে অপহরণ মামলার আসামি শাওয়ানের কাছ থেকে অপহৃতের একটি মোবাইল নম্বর পান।

সর্বশেষ ওই মোবাইল নম্বরের সূত্র ধরে গত ৭ মার্চ (রবিবার) অপহৃতকে চাঁপাই নবারগঞ্জের নাচোল গোলাবাড়ি রেলস্টেশন থেকে উদ্ধার করে পরদিন আদালতে হাজির করে। সম্প্রতি হাবিবুরকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

হাবিবুরের বাবা অপুর গাজী বলেন, 'ভাবিনি ছেলেকে ফিরে পাব। এক বছর পর ছেলেকে পেয়ে ভালো লাগছে। পুলিশ সাহায্য না করলে ছেলেকে পাইতাম না।'

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফি বলেন, মামলার তদন্ত কর্মকর্তা এসআই মুনতাসীর মাহমুদসহ পুলিশ সদস্যরা বিষয়টি নিয়ে গুরুত্বের সাথে কাজ করছে। আমরা ভিকটিমকে পরিবারের কাছে তুলে দিয়েছি। তিনি এখনও অসুস্থ। আমরা তার চিকিৎসা দিব। মামলাটি আরো তদন্ত করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা