kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

নির্মাণ সামগ্রীর উচ্চমূল্যের সিন্ডিকেট ভাঙার দাবি

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১০ মার্চ, ২০২১ ২২:১০ | পড়া যাবে ২ মিনিটে



নির্মাণ সামগ্রীর উচ্চমূল্যের সিন্ডিকেট ভাঙার দাবি

হঠাৎ করে সিন্ডিকেট কর্তৃক নির্মাণ সামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে সরকারি উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে যথেষ্ট বেগ পেতে হচ্ছে ঠিকাদারদের। এই পরিস্থিতিতে সিন্ডিকেটকে শনাক্তপূর্বক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়াসহ নির্মাণসামগ্রীর মূল্য নাগালের মধ্যে নিয়ে আসার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন কক্সবাজারের চকরিয়া উপজেলার ঠিকাদারেরা। তারা সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে আজ বুধবার দুপুরে চকরিয়া উপজেলা পরিষদ চত্বরে এই কর্মসূচি পালন করেন।

সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা ঠিকাদার সমিতির সভাপতি মো. শফিকুল কাদের। সমিতির সদস্য জামাল উদ্দিনের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য দেন উপদেষ্টা সেলিম উল্লাহ বাহাদুর, জ্যেষ্ঠ সহ-সভাপতি মিজানুর রহমান, সরওয়ার ওসমান, আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম কাজল, সহ সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন, নজরুল ইসলাম টিটু, অর্থসম্পাদক কামাল হোসেন, সহ অর্থসম্পাদক জাকের আহাম্মদ বাবু, দপ্তর সম্পাদক নুরুল কবির, জ্যেষ্ঠ সদস্য ফরিদুল আলম, নুর বক্স সওদাগর, কাইছার উদ্দিন কছির, আজিজুল হক, পারভেজ উদ্দিন, জামাল উদ্দিন, সাদেক হোসেন ছুট্টু, বোরহান উদ্দিন, জিয়াবুলসহ সর্বস্তরের ঠিকাদারবৃন্দ।

ঠিকাদার সমিতির দাবি, হঠাৎ করে নির্মাণ সামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করার পেছনে একটি সিন্ডিকেট কাজ করছে। খুব অল্পসময়ের ব্যবধানে প্রতিফুট পাথরে ৫০ টাকা, প্রতি টন রডে ২০ হাজার টাকা, প্রতি ব্যাগ সিমেন্টে ৫০ টাকা বাড়িয়ে দিয়েছে এই সিন্ডিকেট। এতে সরকারী উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে ঠিকাদারকে আর্থিকভাবে ক্ষতির সম্মুখিন হতে হচ্ছে। তাই এই সিন্ডিকেটকে শনাক্ত করে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয় কর্মসূচি থেকে।

ঠিকাদারেরা হুঁশিয়ারি দেন, সরকার অতিদ্রুত এই সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে সরকারি চলমান কাজগুলো বন্ধ রেখে আগামীতে বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবেন তারা।

মন্তব্য



সাতদিনের সেরা