kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

জাতীয় ফুটবল দলে ডাক পেলেন ইবির রয়েল

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা   

১০ মার্চ, ২০২১ ১৬:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় ফুটবল দলে ডাক পেলেন ইবির রয়েল

জাতীয় দলের হয়ে নেপালে অনুষ্ঠিতব্য ত্রি-দেশীয় ফুটবল টুর্নামেন্টে ডাক পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী মেহেদী হাসান রয়েল। গতকাল মঙ্গলবার সিরিজের চূড়ান্ত দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২৪ সদস্যের টিমে নতুন মুখ হিসেব জায়গা করে নিয়েছেন তিনি। রয়েল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তাঁর বাড়ি মাগুরা জেলার মহাম্মাদপুরের কানাইনগর গ্রামে।

রয়েল বিশ্ববিদ্যালয়ের ফুটবল টিমের ছাড়াও ক্লাব পর্যায়ে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের হয়ে ফরোয়ার্ড পজিশনে খেলতেন। এর আগে বিজেএমসিসহ ২০১৬ সালে জাতীয় অনুর্ধ্ব ১৯ দলে খেলেছেন তিনি। জাতীয় দলে ডাক পাওয়ার খবরে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া বিভাগ, শিক্ষক-শিক্ষার্থী ও সহপাঠীরা উচ্ছ্বাস প্রকাশ করে শুভ কামনা জানিয়েছেন। 

জাতীয় দলে খেলার সুযোযে অনুভূতি জানিয়ে রয়েল বলেন, ‘প্রত্যেক খেলোড়ায়ের স্বপ্ন থাকে লাল সবুজের জার্সি গায়ে জড়িয়ে খেলার। সেই স্বপ্নের শুরু হতে যাচ্ছে। দেশের হয়ে মাঠে খেলার সুযোগ পেলে সর্বোচ্চ দিয়ে খেলার চেষ্টা করবো। একইসাথে জাতীয় দলে স্থায়ী হওয়ার স্বপ্ন আছে।’

বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মোহাম্মদ সোহেল বলেন, ‘রয়েলের এই সফলতা বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া বিভাগের জন্য একটি অর্জন। সে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে দেশর প্রতিনিধিত্ব করার সাথে সাথে বিশ্ববিদ্যালয়কেও তুলে ধরবে। আমরা তাঁর উত্তরোত্তর সাফল্য কামনা করি।' 

প্রসঙ্গত, নেপালের রাজধানী কাঠমন্ডুতে আগামী ২৩ থেকে ২৯ মার্চ পর্যন্ত টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। স্বাগতিক নেপাল আর বাংলাদেশ ছাড়া অংশগ্রহণকারী অন্য দলটি হলো কিরগিজস্তান অনুর্ধ্ব-২৩ দল। টুর্নামেন্ট সামনে রেখে ১৩ মার্চ করোনা পরীক্ষা করিয়ে পরের দিন থেকেই অনুশীলন শুরু করবে বাংলাদেশ। এরপর ১৮ কিংবা ২০ মার্চ তারা নেপালের উদ্দেশ্যে উড়াল দেবেন তাঁরা।

মন্তব্য



সাতদিনের সেরা