kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

ধামরাইয়ে শিশুরা চালাচ্ছে ট্রাক্টর, দু'দিনে নিহত ২

ধামরাই (ঢাকা) প্রতিনিধি   

৯ মার্চ, ২০২১ ১২:১৬ | পড়া যাবে ২ মিনিটে



ধামরাইয়ে শিশুরা চালাচ্ছে ট্রাক্টর, দু'দিনে নিহত ২

ঢাকার ধামরাইয়ে মাহিন্দ্র ট্রাক্টর ফসলি জমি চাষবাদের কাজে ব্যবহার না করে ইটভাটার মাটি বহনের কাজে ব্যবহার করা হচ্ছে। গত কয়েক বছর ধরে অদক্ষ চালক দিয়ে ট্রাক্টরের বিশাল চাকা গ্রামীণ রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে। ফলে ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। এতে ক্ষতি হচ্ছে গ্রামীণ কাঁচা-পাকা রাস্তার। গত দু'দিনে দুজন নিহত হয়েছেন ট্রাক্টরের চাপায়। এসব অবৈধ যানে অদক্ষ ও শিশুচালক দিয়ে পরিচালনা করা হচ্ছে। ট্রাক্টর চলাচল নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন কিংবা পুলিশের নিস্ক্রিয় ভূমিকায় এলাকাবাসী চরমভাবে ক্ষুব্ধ। 

জানা গেছে, গতকাল মঙ্গলবার ধামরাইয়ের আমতলা থেকে বান্নাখোলা কুশুরা গ্রামীণ রাস্তার বৈষ্টবদিয়া এলাকায় একটি মাহিন্দ্র  ট্রাক্টরে মাটি নিয়ে ইটভাটায় যাওয়া পথে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়। এতে ট্রাক্টরের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই চালক মোরসালিন হোসেন (১৬) নিহত হয়। খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই ফায়ার স্টেশন অফিসার হুমায়ূন কবির। এর আগে গত রবিবার বিকেলে বালিয়া-আমতা সড়কে মাটি বহনের মাহিন্দ্র  ট্রাক্টরচাপায় নিহত হয় জেঠাইল গ্রামের রাহুল (১৩)।  

জেঠাইল গ্রামের জাহাঙ্গীর আলম বলেন, ১৩-১৭ বছরের শিশুরাই চালাচ্ছে মাহিন্দ্র নামের ট্রাক্টর। তিনি অভিযোগ করে বলেন, এসব অবৈধযান নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন ও থানা পুলিশ নিরব ভূমিকা পালন করছেন। এসবের চলাচলে গ্রামীণ সড়ক নষ্ট হচ্ছে। পাশাপাশি দুর্ঘটনায় অনেকে নিহত হয়েছেন মাহিন্দ্র নামের ট্রাক্টরে। 

মন্তব্য



সাতদিনের সেরা