kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

প্রলোভন দেখিয়ে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণচেষ্টা, যুবক গ্রেপ্তার

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি    

৮ মার্চ, ২০২১ ২০:২১ | পড়া যাবে ২ মিনিটে



প্রলোভন দেখিয়ে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণচেষ্টা, যুবক গ্রেপ্তার

কুড়িগ্রামের উলিপুরে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণচেষ্টার অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে। এ ঘটনায় ওই কিশোরীর মা বাদী হয়ে থানায় মামলা করলে পুলিশ নিরাশা নামের ওই যুবককে গ্রেপ্তার করে। পরে সোমবার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। ঘটনাটি ঘটেছে গত রবিবার উপজেলার বজরা ইউনিয়নে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ভুক্তভোগীর বাবা ঢাকায় চাকরি করার কারণে মাসহ ওই প্রতিবন্ধী কিশোরী (১৫) উপজেলার বজরা ইউনিয়নের সাদুয়া দামারহাট কানিপাড়া গ্রামে নানার বাড়িতে বসবাস করছেন। প্রতিবেশী শাহাবর আলীর ছেলে নিরাশা (৩০) ওই প্রতিবন্ধীর নানার বাড়িতে যাতায়াত করার সুবাদে বিভিন্ন সময় আকার ইঙ্গিতে নানা কুপ্রস্তাব দিত। পরে বিষয়টি বুঝতে পেরে কিশোরীর পরিবার থেকে নিরাশাকে সংশোধন হওয়ার জন্য বলা হয়। এতে ওই যুবক ক্ষিপ্ত হয় এবং বাক ও মানসিক প্রতিবন্ধী কিশোরীর ক্ষতি করার সুযোগ খুঁজতে থাকে। 

রবিবার (৭ মার্চ) দুপুরে ওই কিশোরী বাড়ির পাশে শুকনো খড়ি কুড়াতে থাকে। এ সুযোগে নিরাশা প্রতিবন্ধী কিশোরীকে একা পেয়ে প্রলোভন দেখিয়ে তার বাড়িতে নিয়ে যান। এরপর বাড়িতে কেউ না থাকার সুযোগে ঘরের ভেতরে নিরাশা ওই কিশোরীর শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেন এবং ধর্ষণ চেষ্টা চালান। এ সময় ওই কিশোরী অস্পষ্টভাবে হাউমাউ করে চিৎকার করতে থাকে। পরে তার মাসহ প্রতিবেশীরা এগিয়ে এসে প্রতিবন্ধীকে উদ্ধার করে এবং নিরাশাকে হাতেনাতে আটক করে। 

ঘটনার পর বিষয়টি নিরাশার পরিবারের পক্ষ থেকে আপস-মীমাংসার কথা বলে সময়ক্ষেপণ করতে থাকে। পরে বিষয়টি বুঝতে পেরে ভুক্তভোগীর পরিবার ৯৯৯ এ ফোন করলে উলিপুর থানা পুলিশ রবিবার সন্ধ্যার দিকে ওই যুবককে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় ওই প্রতিবন্ধী কিশোরীর মা বাদী হয়ে রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই যুবকের বিরুদ্ধে মামলা করেন। 

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, ধর্ষণচেষ্টার অপরাধে আটক ওই যুবককে সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা