kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

পাগলের ঠাঁই হলো জঙ্গলে, সেখানেও থাকতে দিল না বন্য হাতি

রাঙামাটি প্রতিনিধি   

৭ মার্চ, ২০২১ ১৫:২৯ | পড়া যাবে ২ মিনিটে



পাগলের ঠাঁই হলো জঙ্গলে, সেখানেও থাকতে দিল না বন্য হাতি

প্রতীকী ছবি

রাঙামাটির কাপ্তাইয়ে বন্য হাতির আক্রমণে অজ্ঞাত পরিচয়ের এক মানসিক প্রতিবন্ধীর (৪৫) মৃত্যু হয়েছে। আজ রবিবার ভোর উপজেলার বন উন্নয়ন প্রশিক্ষণ ছাত্রাবাসের সামনে নৌ বাহিনী সড়ক এলাকায় এ ঘটনা ঘটে।

পার্বত্য চটগ্রাম দক্ষিণ বন বিভাগের কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা মো. মহসিন তালুকদার জানিয়েছেন, বহুদিন যাবৎ এলাকার একজন মানসিক প্রতিবন্ধী জঙ্গলে এবং এলাকার আশপাশে প্রায় ঘোরাঘুরি করতে দেখা যায়। রবিবার ভোর ৬টায় বন প্রহরীরা ডিউটি করার সময় দেখে গভীর রাতে ওই পাগলকে বন্য হাতি আক্রমণ করে হাত-পা বিচ্ছিন্ন করে সড়কের পাশে ফেলে রেখেছে। পরে আমি স্থানীয় প্রশাসনকে খবর দেই। 

জেলা সহকারী পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) রওশন আরা রব জানান, বর্তমানে হাতির উৎপাত ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন বন্য হাতির দল বেঁধে ক্যাম্পের ভেতর ও আশপাশে এলাকায় ঢুকে ক্ষয়ক্ষতি করছে। এতে করে সকলেই আতঙ্কিত হয়ে পড়েছে। এ ব্যাপারে কাপ্তাই থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এর আগে গেল বছর একই এলাকায় স্থানীয় এক মানসিক প্রতিবন্ধী হাতির আক্রমণে নিহত হয়। এনিয়ে কাপ্তাইয়ে গত ২ বছরে বন্য হাতির আক্রমণে পাঁচজনের মৃত্যু হলো।

মন্তব্য



সাতদিনের সেরা