kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

৮ পরিবারের স্বপ্ন পুড়ে ছাই

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

৫ মার্চ, ২০২১ ১৪:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



৮ পরিবারের স্বপ্ন পুড়ে ছাই

মধ্যরাতে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে আট পরিবারের স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় ওই বাড়িগুলোতে থাকা চারটি গরু এবং ছয়টি ছাগলসহ ১৯টি ঘর পুড়ে গেছে। পরে সেতাবগঞ্জ ও পীরগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। বৃহস্পতিবার দিবাগত রাতে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা ২নম্বর ইশানিয়া ইউনিয়নের বারেয়া গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় সেতাবগঞ্জ ফায়ার সার্ভিসের প্রধান রতন আলী বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, রাতে ২নম্বর ইশানিয়া ইউনিয়নের বারেয়া গ্রামের ৮টি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পার্শ্ববর্তী ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। 

স্থানীয়দের বরাত দিয়ে ২নম্বর ইশানিয়া ইউনিয়নের চেয়ারম্যান উৎপল রায় বুলু বলেন, মধ্যরাতে বারেয়া গ্রামে আগুন লেগে ৮টি পরিবারে ১৯টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরিবারগুলোর সকালের খাবারের ব্যবস্থা করা হয়েছে। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে তাদের ত্রাণ পৌঁছানো হয়েছে।

জানতে চাইলে বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় রাতেই সেতাবগঞ্জ ও পীরগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সেখানে ৭টি পুরো পরিবার এবং একটি পরিবারের অংশিকসহ ১৯টি ঘর পুড়ে গেছে।

তিনি বলেন, ইতিমধ্যে আগুনে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি সহায়তার ২ বান্ডিল টিন, ছয় হাজার টাকা, ৩০ কেজি চাল, ৫টি কম্বল, শাড়ি ও লুঙ্গি প্রদান করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা