kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

৩ শিক্ষককে চাকরিতে পুনর্বহালের দাবিতে খুবিতে মশাল মিছিল

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

৩ মার্চ, ২০২১ ২১:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



৩ শিক্ষককে চাকরিতে পুনর্বহালের দাবিতে খুবিতে মশাল মিছিল

খুলনা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষককে স্বপদে পুনর্বাহালের দাবিতে মশাল মিছিল করেছে শিক্ষার্থীরা। আজ বুধবার সন্ধ্যা সোয়া ৭টায় এ কর্মসূচি পালন করে তারা। এ সময় শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। 

শিক্ষার্থীরা বলেন, উচ্চ আদালত মামলা নিষ্পতি না হওয়া পর্যন্ত সিন্ডিকেট সভার সিদ্ধান্ত স্থগিত রেখে তিন শিক্ষককে চাকরিতে বহাল রাখার আদেশ দিয়েছিলেন। অথচ ফেব্রুয়ারি মাসে বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন শিক্ষককে তাদের প্রাপ্য বেতন বুঝে দেননি। এতেই বোঝা যায় প্রশাসনের স্বৈরাচারিতা কোন পর্যায়ে পৌঁছেছে। এখন তারা উচ্চ আদালতের রায়কেও তোয়াক্কা করে না। এ সময় তারা আলোর মিছিলের মাধ্যমে প্রশাসনের এই স্বেচ্ছাচারিতা প্রতিহত করার ঘোষণা দেন।

ইমামুল ইসলাম সোহান বলেন, জনগণের টাকা নষ্ট করে উচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করার দুঃসাহস দেখাবেন না। শিক্ষার্থীদের দুর্বল ভাববেন না। আমরা গত ২৪ দিন ধরে মাঠে আছি, এর আগে ৯ দিন অনশন করেছি। দাবি আদায়ের জন্য প্রয়োজনে জীবন দেব।

মোবারক হোসেন নোমান নামে এক শিক্ষার্থী বলেন, ন্যায্য দাবি আদায়ের আন্দোলনে সমর্থন দেওয়ার জন্য শিক্ষকদের চাকরিচ্যুতি হলে ভবিষতে অন্য কোনো শিক্ষক সাধারণ শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়াবে না। 

বক্তব্য শেষ করে এরপরে শিক্ষার্থীরা প্রতিবাদী বিভিন্ন স্লোগান দিতে দিতে পুনরায় হাদী চত্বরে এসে সমস্বরে গানের মাধ্যমে তাদের কর্মসূচি শেষ করে।

মন্তব্য



সাতদিনের সেরা